ডুমুরিয়া পানি উন্নয়ন বোর্ডের জায়গায় ১হাজার ৪৬৪টি দখলদার উচ্ছেদের অভিযান 

ডুমুরিয়া পানি উন্নয়ন বোর্ডের জায়গায় ১হাজার ৪৬৪টি দখলদার উচ্ছেদের অভিযান পরিচালিত হয়েছে। সরকারি সম্পত্তি অবৈধ দখলদার উচ্ছেদে সরকারের নির্দেশনা অনুযায়ী পানি উন্নয়ন বোর্ড এ অভিযান শুরু করেছে। ধারাবাহিক এই অভিযানের অংশ হিসেবে বৃহস্পতিবার বেলা ১১ টায় সময় ডুমুরিয়া উপজেলা সদরের অবৈধ দখলদার উচ্ছেদ অভিযান শুরু হয়।

ডুমুরিয়া এলাকায় পানি উন্নয়ন বোর্ডের জমিতে অবৈধ দখলদার রয়েছে ১হাজার ৪৬৪টি। এর মধ্যে প্রথমদিনে শতাধিক অবৈধ দখলদারদের ঘর  উচ্ছেদ করা হয়েছে।
পানি উন্নয়ন বোর্ড সূত্র জানায়, পানি উন্নয়ন বোর্ডের জমিতে অবৈধ দখলদার উচ্ছেদ করা একটি চলমান প্রক্রিয়া হলেও প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী গতবছর ২৩ ডিসেম্বর বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড দেশের ৬৪ জেলায় একযোগে ক্রাশ প্রোগ্রাম পরিচালিত হয়। এরই অংশ হিসেবে এই অভিযান অব্যাহত রয়েছে।
ডুমুরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জিব দাশ এই অভিযানে নেতৃত্ব দেন। এ ছাড়া থানা পুলিশ, বিদ্যুত বিভাগ ও পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
পানি উন্নয়ন বোর্ডের ডুমুরিয়া উপজেলার এসডিই ( সাব-ডিভিশনাল ইঞ্জিনিয়ার) মো: মিজানুর রহমান বলেন সরকারের সম্পত্তি, নদী, খাল থেকে অবৈধ দখলদার উচ্ছেদের কাজ শুরু হয়েছে। দখলদাররা যতই শক্তিশালী হোক না কেন তার স্থাপনা গুড়িয়ে দেয়া হবে।
নির্বাহী ম্যাজিস্ট্রেট সঞ্জিব দাশ বলেন প্রধানমন্ত্রীর নির্দেশে জেলা প্রশাসক মোহাম্মদ হেলাল হোসেনের তদারকিতে সরকারী সম্পত্বি অবৈধ দখলদার উচ্ছেদ করা হচ্ছে।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী পলাশ কুমার ব্যানার্জী এ বিষয়ে বলেন, সরকার নদী, খালের পানি প্রবাহ স্বাভাবিক রাখতে অবৈধ দখলদার উচ্ছেদে বদ্ধপরিকর।
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)