বাগেরহাটে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলের চেষ্টা

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার গোয়ালবাড়িয়া গ্রামে আদালতের ১৪৪ ধারার নিষেধাজ্ঞা অমান্য করে মঙ্গলবার রাতে জমি দখলের চেষ্টা ও খড়ের পালা নির্মানের অভিযোগ পাওয়া গেছে। প্রভাবশালী একটি মহলের মদদে জনৈক শহিদুল ইসলাম কর্তৃক এ জমি দখলের চেষ্টায় আতঙ্কে রয়েছে প্রকৃত মালিকপক্ষ।

অভিযোগে জানা গেছে, অত্র গ্রামের মৃত.জয়নাল আবেদিন খানের পুত্র হাফেজ রহমত এলাহী সহ একাধিক ওয়ারিশগণ ১১৩নং দক্ষিণ সুতালড়ি মৌজায় এস এ ৫৫৪ নং খতিয়ানে ২৭৪৩ ও ২৭৫৪ দাগে মধ্যে হতে ৫৫ একর জমিতে মৎস্য ঘের ও ধান চাষাবাদ করে আসছিল। গত ৮ ফেব্রæয়ারী জামিরতলা গ্রামের সেকেন্দার আলী রাঢ়ীর পুত্র শহিদুল ইসলাম সহ অন্যান্যরা তাদের ভোগদখলীয় সম্পত্তিতে জোরপূর্বক মাটি কাঁটার চেষ্টা করলে থানায় অভিযোগ দায়ের করা হয়। এ অভিযোগের পর কিছুদিন নিরবে থাকলেও প্রভাবশালীর মহলটির ছত্রছায়ায় জমি দখলের পায়তারা সহ হুমকি ধামকি দিতে থাকে। আর এ হুমকির কারনে হাফেজ রহমত এলাহী বাদি হয়ে জেলা বিজ্ঞ অতিঃ ম্যাজিষ্ট্রেট আদালতে নালিশী জমিতে শান্তি-শৃঙ্খলা বজায় রাখার জন্য ১৪৪ ধারায় মামলা (মিস ১৬৬/২০২০) দায়ের করেন।

আদালত নালিশী জমির শান্তি-শৃঙ্খলা রক্ষার জন্য মোরেলগঞ্জ থানা পুলিশকে নির্দেশনা প্রদান করে। থানার এএসআই মামুন নোটিশও প্রদান করেন। কিন্তু জবর দখলকারী শহিদুল ইসলাম নিষেধাজ্ঞা অমান্য করে ঘর নির্মান ও খড়ের পালা নির্মান করে। জমির ওয়ারিশগণ প্রতিবাদ জানালে খড়ের পালায় আগুন দিয়ে মামলা দেয়ার হুমকি দেয়া হয়।

ভূক্তভোগী হাফেজ রহমত এলাহী ও মাষ্টার মো. খেলাফত হোসেন বলেন, বিষয়টি থানা পুলিশকে বারবার বলা হয়েছে। তা সত্তে¡ও জবরদখলকারীরা আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে।

এ ব্যাপারে শহিদুল ইসলামের স্ত্রী মর্জিনা বেগম বলেন, এক বছর পূর্বে ১৫ কাঠা জমি ক্রয় করে বসবাস করছেন তিনি। এ জমিতে আদালতে মামলা হয়েছে নোটিশও পেয়েছি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)