উইন্ডোজ ৭-এর আরও একটি আপডেট দেবে মাইক্রোসফট

সর্বশেষ উইন্ডোজ সেভেনের সিকিউরিটি আপডেটের ঘোষণা দিয়েছে সফটওয়্যার জায়ান্ট মাইক্রোসফট। উইন্ডোজ সেভেন ব্যবহারকারীদের পক্ষ থেকে অভিযোগ আসার পর মাইক্রোসফট এমন ঘোষণা দিল।

এর আগে উইন্ডোজ সেভেন ব্যবহারকারীরা অভিযোগ করেন, উইন্ডোজ সেভেনের সিকিউরিটি আপডেট দেয়ার ফলে ডেস্কটপের ওয়ালপেপারগুলো মুছে গেছে এবং পুরো ডেস্কটপ কালো ইমেজে ছেয়ে গেছে।

সম্প্রতি এ সমস্যার সম্মুখিন হন ব্যবহারকারীরা। কিছু ব্যবহারকারী অভিযোগ করেন, ১৫ জানুয়ারি সিকিউরিটি আপডেট দেয়ার সময় ফুল স্ক্রিনে একটি নোটিফিকেশন ভেসে আসে। এতে বলা হয়, ‘দ্য ওপারেটিং সিস্টেম হ্যাড রিসড এন্ড অব সাপোর্ট। উড মাইক্রোসফট অলসো মেক লাইফ জাস্ট বিট হার্ডার বাই সিসঅ্যাবলিং ডেস্কটপ ওয়ালপেপারস? অর্থাৎ, এই অপারেটিং সিস্টেম আর সাপোর্ট দিতে পারবে না। ডেস্কটপের ওয়ালপেপারগুলোকে নিস্ক্রিয় করে দিয়ে মাইক্রোসফট কি আবার পিসিকে পুনরুজ্জীবিত করবে?’

মাইক্রোসফট আরও বলেছে, ‘ব্যবহারকারীরা যে সমস্যার সম্মখিন হচ্ছেন নতুন আপডেট আসার পর তা স্ট্রেচ (যেমন-Fill, Fit, Tile অথবা Center) বাদে যেকোনো অপশনে কাস্টম ইমেজ সেটিং দিয়ে পুনরায় সমাধান করা যাবে।’

গত মাসের ১৪ তারিখে উইন্ডোজ সেভেনে সাপোর্ট দেয়া বন্ধ করে দেয় মাইক্রোসফট। স্ট্যাটকাউন্টার ওয়েবসাইটের তথ্যমতে, প্রতি চারজনের একজন উইন্ডোজ ব্যবহারকারী এখনও উইন্ডোজ ৭ ব্যবহার করে আসছেন।

তবে সিকিউরিটি বিশেষজ্ঞরা এসব ব্যবহারকারীদের পরামর্শ দিয়েছেন, তারা যেন তাদের অপারেটিং সিস্টেমকে উইন্ডোজ ১০-এ আপগ্রেড করে নেয়।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)