বেনাপোল কলেজে এইচএসসি পরীক্ষার্থী ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত

যশোরের শার্শা উপজেলার বেনাপোল পৌরসভার ঐতিহ্যবাহী বেনাপোল কলেজের আয়োজনে শিক্ষার মানউন্নয়নের লক্ষ্যে এইচএসসি পরীক্ষার্থী ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রবিবার (২৯শে ডিসেম্বর) সকাল ১১টায় কলেজ মিলনায়তনে বেনাপোল কলেজের প্রধান অধ্যক্ষ কামরুজ্জামান শান্তির সভাপতিত্বে এবং সহকারী অধ্যাপক সাইদুর রহমান লিটনের পরিচালনায় মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন যশোর-১, শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন।

মতবিনিময় সভায় এমপি শেখ আফিল উদ্দিন বলেন, পরীক্ষায় ভালো ফলাফল করতে হলে সকল বিষয়ে ভালোভাবে পড়ালেখা করতে হবে। এ প্রতিষ্ঠানের শিক্ষকরা অনেক দক্ষ ও মেধাবী। এখন যে সময়টা আছে তা কাজে লাগাতে হবে।বোর্ড পরীক্ষায় যাতে সকল শিক্ষার্থীরা ভালো ফলাফল করতে পারো সেভাবে প্রস্তুতি নিতে হবে। নিয়মিত কলেজের অতিরিক্ত ক্লাস করানো হবে। প্রত্যেক পরীক্ষার্থীকে কলেজের উপস্থিত নিশ্চিত করতে অভিভাবকদের ভূমিকা নিতে হবে।

তিনি বলেন, তোমরা যদি ভালোভাবে পড়াশুনা কর তাহলে ভালো রেজাল্ট করতে পারবে। আমরা শিক্ষকদের পক্ষ থেকে মনিটরিং এর ব্যবস্থা করবো এবং শিক্ষকরা নিয়মিত বাড়িতে গিয়ে দেখবে তোমরা পড়াশুনা কর কিনা। শিক্ষার্থীরা মোবাইল, টিভি কম ব্যবহার করতে হবে। বিশেষ করে অভিভাবকরা শিক্ষার্থীদের প্রতি খেয়াল রাখতে হবে। যাতে তারা নিয়মিত পড়াশুনা করে। পরীক্ষায় শতভাগ প্রশ্নের উত্তর লিখতে হবে। আপনাদের বুঝতে হবে আওয়ামীলীগের সরকারের বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই কলেজের শিক্ষার্থীদের জন্য ৪তলা ভবন করে দিয়েছে। সরকার প্রতিমাসে বেনাপোল কলেজের শিক্ষকদের ৮ লাখ টাকা বেতন বরাদ্দ দিয়ে থাকে শুধুমাত্র শিক্ষার্থীদের ভালো মানের পড়াশুনা ও রেজাল্ট এর জন্য।

অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শার্শা উপজেলার আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের সহ-সভাপতি আলহাজ্ব নুরুজ্জামান,যশোর জেলা পরিষদের সদস্য ও নাভারন ডিগ্রী কলেজের অধ্যক্ষ ইব্রাহিম খলিল, পৌর আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব এনামুল হক মুকুল,সাধারণ সম্পাদক আলহাজ্ব নাসির উদ্দিন, শার্শা উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সর্দার, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন রাসেল, পৌর ছাত্রলীগের সভাপতি মামুন জোয়ার্দার,সেক্রেটারী তৌহিদুল ইসলাম,সাবেক ছাত্রনেতা আরিফ হোসেন রুবেল, আল-ইমরান সহ কলেজের শিক্ষকবৃন্দ,২০২০ সালের অনুষ্ঠিতব্য এইচএসসি পরীক্ষার শিক্ষার্থী, অভিভাবক ও সুশীল সমাজের নাগরিক প্রমুখ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)