বিয়ের মৌসুমে চেহারায় লাবণ্য ফিরবে এসব ফেসিয়ালে

শীত মানেই বিয়ের মৌসুম। আর এসময় কনে তো বটেই বিয়ের অনুষ্ঠানে অংশ নিতে সব নারীরই রূপচর্চা করতে হয়। শীতে মুখ একেবারে রুক্ষ হয়ে যায়। তাই এসময় ত্বকের বিশেষ যত্ন নেয়া দরকার।

আর এই বিয়ে, পার্টি, উদযাপনের মৌসুমে একটু সাজগোজ করতে হলে মুখে ফেসিয়াল মাস্ট। এসময় ত্বকের লাবণ্যতা ফেরাতে কোন কোন ফেসিয়াল করতে পারেন, সেই তালিকা দেয়া হলো-

অক্সি ফেসিয়াল:

অক্সি ফেসিয়াল

অক্সি ফেসিয়াল

এই ফেসিয়ালটির গুণাগুণ ত্বকের গভীরে পৌঁছে যেতে সক্ষম, ফলে ত্বক ভিতর থেকে নরম, উজ্জ্বল, টানটান হয়ে উঠতে পারে। অক্সিজেন ও স্যালাইন ব্যবহার করা হয় এই ফেশিয়ালটিতে। যা ত্বকের গভীর থেকে ধুলোময়লা টেনে বের করে আনে ও ত্বক এক্সফোলিয়েট করে তাকে ভিতর থেকে পরিষ্কার রাখে। মাসে এক থেকে দু’বার অক্সি ফেসিয়াল করাতে পারলে শুধু শীত কেন, সারা বছর আপনার ত্বক থাকবে নজরকাড়া!

মিনি হাইড্রা বুস্ট ফেসিয়াল:

মিনি হাইড্রা বুস্ট ফেসিয়াল

মিনি হাইড্রা বুস্ট ফেসিয়াল

শীতের শুষ্ক ত্বকে ভরপুর আর্দ্রতা জোগান দেয় এই ফেসিয়ালটি। তাছাড়া আরো একটি সমস্যায় এই ফেসিয়াল অত্যন্ত কার্যকর। আমাদের শরীর অ্যান্টি অক্সিডেন্টের মাধ্যমে ফ্রি র‍্যাডিকালসের ক্ষতিকর প্রভাব থেকে বাঁচিয়ে রাখে। কোনো কারণে সেই প্রক্রিয়ায় ভারসাম্যের অভাব দেখা দিলে তার ছাপ পড়ে ত্বকে। একেই অক্সিডেটিভ স্ট্রেস বলা হয়। মিনি হাইড্রা বুস্টের সাহায্যে অক্সিডেটিভ স্ট্রেস কাটিয়ে ওঠা যায় ও ত্বক স্বাভাবিক স্বাস্থ্যোজ্জ্বল থাকে।

মেসো গ্লো বা মেসো থেরাপি:

মেসো গ্লো বা মেসো থেরাপি

মেসো গ্লো বা মেসো থেরাপি

রূপ বিশেষজ্ঞদের মধ্যে অন্যতম জনপ্রিয় পদ্ধতি এটি। অন্যান্য ট্রিটমেন্ট পদ্ধতির সঙ্গে যৌথভাবে ব্যবহার করা হয় এই থেরাপি এবং ত্বকের তারুণ্য ফিরিয়ে আনতে এই থেরাপিটি বিশেষ কার্যকর! তবে মেসো থেরাপিতে প্রশিক্ষণ রয়েছে, এমন বিশেষজ্ঞের কাছ থেকেই এই ট্রিটমেন্টটি করান।

কার্বন পিলিং:

কার্বন পিলিং

কার্বন পিলিং

দাগছোপ, বলিরেখা থেকে মুক্তি পাওয়ার জন্য এটিও বেশ জনপ্রিয় পদ্ধতি। এই পদ্ধতিতে মুখের উপর কার্বন পাউডারের একটি পাতলা আস্তরণ লাগিয়ে তা লেসারের সাহায্যে গরম করে তারপর লেসার দিয়েই তুলে ফেলা হয়। এর ফলে ত্বকের ভালোভাবে এক্সফোলিয়েশন হয়, ত্বকের উজ্জ্বলতা বাড়ে। বড় হয়ে যাওয়া লোমছিদ্র সঙ্কুচিত করতে এবং বলিরেখা কম করতেও কার্বন পিলিং খুবই উপযোগী।

ফোটোরিজুভেনেশন:

ফোটোরিজুভেনেশন ফেসিয়ালের আগে ও পরে

ফোটোরিজুভেনেশন ফেসিয়ালের আগে ও পরে

রোদে ত্বক ক্ষতিগ্রস্ত হলে তা কমানো যায় এই পদ্ধতিতে। ফ্র্যাকশনাল লেসার প্রয়োগ করে বলিরেখা, বয়সজনিত দাগছোপ, ব্রণের ক্ষত নির্মূল করে ত্বকের টেক্সচার উন্নত করতে এই পদ্ধতিটি কার্যকর।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)