দেবহাটায় সরকারি ইট সোলিং রাস্তা দখল করে প্রভাবশালীর প্রাচীর নির্মাণ

দেবহাটার সখিপুরে সরকারি এলজিএসপি’র ইট সোলিং রাস্তার সিংহভাগ দখল করে কংক্রিটের প্রাচীর নির্মাণের অভিযোগ উঠেছে শেখ মারুফ হোসেন ও শেখ মোনায়েম হোসেন নামের প্রভাবশালী দুই আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে। তারা দক্ষিণ সখিপুর গ্রামের শেখ মোকারম হোসেনের দুই পুত্র। তাদের মধ্যে শেখ মারুফ হোসেন উপজেলা আওয়ামী লীগের সাবেক উপদেষ্টা এবং শেখ মোনায়েম হোসেন উপজেলা আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।

স্থানীয়রা জানান, সখিপুর ইউনিয়নের দেবহাটা টু সখিপুর আরএন্ডএইচ হতে তিলকুড়া হয়ে কাজীমহল্যা গামী এলজিএসপির অর্থায়নে নির্মিত সরকারী ইটসোলিং রাস্তার পাশে কিছু রেকর্ডিয় জমি রয়েছে দক্ষিন সখিপুর গ্রামের শেখ মোকারম হোসেনের দুই ছেলে শেখ মারুফ হোসেন ও শেখ মোনায়েম হোসেনের।

সম্প্রতি তাদের জমির সাথে সাথে পাশ্ববর্তী সরকারী ইটসোলিং রাস্তার ইট তুলে প্রায় অর্ধেক রাস্তা দখল করে কংক্রিটের প্রাচীর নির্মাণের জন্য কাজ শুরু করেছেন তারা। ইতোমধ্যেই ইট সোলিং রাস্তার ইট তুলে প্রাচীর নির্মাণের জন্য পাকা পিলার তৈরীর জায়গাও প্রস্তুত করেছেন।

এ ব্যাপারে অভিযুক্তদের মধ্যে শেখ মারুফ হোসেন বলেন, মুলত ইট সোলিং রাস্তাটি আমাদের রেকর্ডিয় জমির ওপর দিয়ে নির্মাণ করা হয়েছে। ওই রাস্তাটি আরো কিছুটা দুরে নির্মাণ করা উচিত ছিলো। তাই আমাদের রেকর্ডিয় জমির সীমানা প্রাচীর নির্মাণের জন্য রাস্তার ইট তুলে ফেলা হয়েছে।

বিষয়টি নিয়ে সখিপুর ইউনিয়ন পরিষদের সংশ্লিষ্ট ইউপি সদস্য জগন্নাথ মন্ডল বলেন, সরকারি রাস্তা দখল করে প্রাচীর নির্মাণের খবর পেয়েই আমি ঘটনাস্থলে যাই। সেখানে রাস্তা দখলে নিয়ে প্রাচীর নির্মাণে বাঁধা দেয়ায় আমার সাথে প্রভাবশালীদের কথা কাটাকাটি হয়। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানানো হয়েছে।

এ ব্যাপারে সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতনের সাথে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তার ব্যবহৃত মোবাইল ফোনটি বন্ধ থাকায় যোগাযোগ করা সম্ভব হয়নি।

অপরদিকে এ বিষয়ে দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাজিয়া আফরীন বলেন, স্থানীয় ইউপি সদস্যের মাধ্যমে বিষয়টি শুনেছি। বিষয়টি খতিয়ে দেখে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে বলেও তিনি জানান।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)