দেবহাটা আ’লীগের কাউন্সিল আগামী কাল : টেনশনে ৬ প্রার্থী

সকল জল্পনা-কল্পনা, আলোচনা-সমালোচনার অবসান ঘটিয়ে দীর্ঘ সাত বছর পর অনেকটা উদ্বেগ-উৎকন্ঠা ও উদ্দীপনার মধ্যদিয়ে উৎসব মুখর পরিবেশে আগামীকাল রবিবার অনুষ্ঠিত হচ্ছে বহু কাঙ্খিত দেবহাটা উপজেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক কাউন্সিল অধিবেশন। কাউন্সিল অধিবেশন ঘিরে গত কয়েকদিন ধরে গোটা উপজেলা জুড়ে দলীয় নেতাকর্মী, কাউন্সিলর ও প্রার্থীদের কর্মী-সমর্থক সহ সর্বস্তরের মানুষের মাঝে উৎসবের আমেজ বিরাজ করছে। উপজেলা আওয়ামী লীগের আগামী নেতৃত্বের দুই কান্ডারী নির্ধারনে কেন্দ্রীয় নেতৃবৃন্দদের উপস্থিতিতে জেলা ও উপজেলা পর্যায়ের শীর্ষ নেতাকর্মীদের স্বতষ্ফূর্ত অংশগ্রহনে রবিবার সকাল ১০ টা থেকে দেবহাটার সখিপুর ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স ভবন চত্বরে শুরু হবে ত্রি-বার্ষিক কাউন্সিলের প্রথম অধিবেশন।

ইতোমধ্যেই নতুন সাজে সাজানো হয়েছে সম্মেলন স্থলটি। ডেকোরেশন আর প্রার্থীদের ব্যানার-ফেস্টুনে ছেয়ে গেছে সম্মেলন স্থলের চারপাশ। তবে কাউন্সিল অধিবেশনে সিলেকশন নাকি ইলেকশনের মধ্য দিয়ে আগামী নেতৃত্বের দুই কান্ডারী নির্বাচন করা হবে তা নিয়ে মহা টেনশনে রয়েছেন সভাপতি ও সাধারন সম্পাদক পদে প্রতিদ্বন্দীতায় অংশ নেয়া হেভিওয়েট ৬ প্রার্থী এবং তাদের কর্মী-সমর্থকরা। সভাপতি পদে প্রতিদ্বন্দীতায় অংশ নেয়া তিন প্রার্থী হলেন, দেবহাটা উপজেলা পরিষদের চেয়ারম্যান, জেলা শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল গণি, বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান এবং উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সাবেক সদর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম। আর সাধারন সম্পাদক পদে প্রতিদ্বন্দীতায় রয়েছেন বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব রফিকুল ইসলাম ও উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক আব্দুর রউফ। কাউন্সিলে অংশ নেয়া প্রত্যেক প্রার্থীরাই নিজেদের জয় নিয়ে আশাবাদী থাকলেও সভাপতি পদে উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল গনি ও বর্তমান উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব মুজিবর রহমান আলোচনার কেন্দ্রবিন্দুতে রয়েছেন। আর সাধারন সম্পাদক পদে কাউন্সিলর এবং নেতাকর্মীদের কাছে জনপ্রিয় অবস্থানে রয়েছেন বর্তমান উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি এবং জেলা আওয়ামী লীগের সদস্য আলহাজ্ব রফিকুল ইসলাম। সকল প্রার্থীরাই নিজেদের অবস্থানকে সুদৃঢ় করতে সাম্প্রতিক সময়ে উপজেলাব্যাপী ব্যাপক প্রচারনা, তৃনমুল নেতাকর্মী ও সমর্থকদের সাথে মতবিনিময় আর কাউন্সিলরদের দ্বারে দ্বারে ছুটে বেড়িয়েছেন। নিজেদের মতো করে কাউন্সিলরদের সামনে দীর্ঘ রাজনৈতিক জীবনের ইতিহাস, অভিজ্ঞতা ও বিগত সময়ের কর্মকান্ডের বিবরন তুলে ধরে চেয়েছেন সমর্থন ও মুল্যবান ভোট। সাধ্যমতো দিয়েছেন রং বে রংয়ের প্রতিশ্রুতি ও উন্নয়নের আশ্বাস। তবে নেতৃত্ব নির্ধারন নিয়ে কাউন্সিলে অংশ নেয়া সভাপতি ও সাধারন সম্পাদক পদের প্রার্থীদের নিয়ে তৃনমুল নেতাকর্মী ও কাউন্সিলরদের কাছে আলোচনা-সমালোচনার কোন কমতি ছিলোনা। প্রত্যেক প্রার্থীদের সম্পর্কে চুলচেরা বিশ্লেষন শেষে আজকের কাউন্সিলের মাধ্যমে যোগ্য নেতৃত্ব নির্বাচনের জন্য প্রস্তুত কাউন্সিলররা। উপজেলার সর্বস্তরের নেতাকর্মী ও কাউন্সিলররা চাইছেন আওয়ামী লীগকে সুসংগঠিত করতে নিজেদের ভোট দিয়ে যোগ্য ও শক্তিশালী আগামীর নেতৃত্ব নির্বাচন করতে। অতীত এবং ভবিষ্যত দুটোই বিবেচনায় নিয়ে এবারের কাউন্সিলে নেতৃত্ব নির্ণয়ের দাবী কাউন্সিলরদের।

কাউন্সিলররা বলছেন, সুদৃঢ় নেতৃত্ব কখনোই সিলেকশনের মধ্য দিয়ে প্রতিষ্ঠিত হতে পারেনা। মাদক, সন্ত্রাস, দুর্নীতিমুক্ত শক্তিশালী ও সুসংগঠিত দেবহাটা উপজেলা আওয়ামী লীগ বিনির্মানে ইলেকশনের বিকল্প নেই বলেও অভিমত সিংহভাগ কাউন্সিলরদের। তবে আওয়ামী লীগের হাইকমান্ডের নির্দেশণা ও উপস্থিত শীর্ষ পর্যায়ের নেতৃবৃন্দদের সিদ্ধান্ত কি হবে তা পরিষ্কার না হওয়ায় সকল প্রস্তুতি শেষে অন্তিম মুহুর্তে ‘সিলেকশন-ইলেকশন’ নিয়ে মহা টেনশনে রয়েছেন দুটি পদে অংশ নেয়া ৬ হেভিওয়েট প্রার্থী ও তাদের সমর্থকরা।

কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের উপদেষ্টা ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আ.ফ.ম রুহুল হক, এমপি। উদ্বোধন করবেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সভাপতি সাবেক সাংসদ মুনসুর আহমেদ। প্রধান বক্তা হিসেবে থাকবেন জেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম। দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সভাপতি মুজিবর রহমানের সভাপতিত্বে এবং সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনির স ালনায় কাউন্সিল অধিবেশনে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত থাকবেন মাননীয় হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ স্বপন এমপি, কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য এস এম কামাল হোসেন, কার্যনির্বাহী সদস্য এ্যড. আমিরুল আলম মিলন, সাতক্ষীরা সদর আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি এবং সাতক্ষীরা-০৪ আসনের সংসদ সদস্য এসএম জগলুল হায়দার এমপি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)