সাতক্ষীরার শ্যামনগরে বুলবুলে ক্ষতিগ্রস্তদের মাঝে সুপেয় পানি সরবরাহ

সাতক্ষীরার শ্যামনগরে ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মাঝে সুপেয় পানি সরবরাহ করা হয়েছে। বেসরকারী এনজিও সংস্থা সুশীলনের উদ্যোগে ১০টি গ্রামের ৭৪৮ টি পরিবারের মোট ৪১৮০জনের মাঝেে এই সুপেয় পানি সরবরাহ ।

শনিবার(২৩ নভেম্বর) সকাল থেকে শ্যামনগর উপজেলার গাবুরা, কৈখালী, রমজাননগর, বুড়িগোয়লিনী ও মুন্সিগঞ্জ ইউনিয়নের মোট ১০টি গ্রামের ৭৪৮ টি পরিবারের মোট ৪১৮০ জনের মাঝে এই সুপেয় পানি সরবরাহ করে। ঘূর্ণিঝড় “বুলবুলে” মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত বাংলাদেশের দক্ষিণাঞ্চলের শ্যামনগর উপজেলার সবকয়টি ইউনিয়ন।

এখানের অধিকাংশ মিষ্টি পানির পুকুরগুলো ঘূর্ণিঝড় বুলবুলের কারণে নষ্ট হয়ে যাওয়ার কারণে তীব্র পানির সংকট দেখা দেয়। চারিদিকে অথৈ পানি কিন্তু সুপেয় পানি নাই।তাদের নিরাপদ পানির সাময়িক সমস্যা হ্রাস করার জন্য সুশীলনের সহযোগী প্রতিষ্ঠান “অক্সফ্যাম” পানি সরবরাহ করতে থাকে।

সুশীলনের সহযোগী সংগঠন অক্সফ্যামের প্রতিনিধি সনজন কুমার বড়ুয়ার উপস্থিতিতে তারা ভ্রাম্যমান ডিস্যালাইনেশন প্লান্ট (মোবাইল), পিক আপ,ইন্জিন ভ্যানের মাধ্যমে উপজেলার প্রত্যয়ান্ত গ্রাম গুলোতে পানি সরবারাহ করে। ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্তদের মাঝে সুপেয় পানি সরবরাহ করা হয়েছে নিশ্চিত করে ও বর্তমানে সরবরাহ চলমান রাখার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

এ বিষয়ে গাবুরা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিএম মাসুদুল আলম বলেন,বুলবলে ক্ষতিগ্রস্ত প্রত্যান্ত এলাকার মানুষের পানির সমস্যা সমাধান করার জন্য সুশীলনের উদ্যোগ প্রশংসনীয় এবং ভ্রাম্যমান ডিস্যালাইনেশন প্লান্টের মাধ্যমে পানি সরবরাহ চলমান রাখার জন্য অনুরোধ জানান।

সুশীলন রি কল ২০২১ প্রকল্পের প্রকল্প সমন্বয়কারী মনিরা সুলতানা বলেন যে, ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত লোকজনদের পানি সমস্যা সমাধান করার জন্য তারা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে ও তাদের সেবা চলমান থাকবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)