শ্যামনগর সরকারি খালের ইজারা বাতিল ও উন্মুক্তর দাবিতে এলাকাবাসীর মানববন্ধন 

শ্যামনগরে ইউনিয়ন পরিষদের জনপ্রতিনিধিদের সঙ্গে নিয়ে শনিবার (২৩শে নভেম্বর) সকাল ১০টায় শ্যামনগর আটুলিয়া ইউনিয়নের কুল্লন খালটি অবমুক্তির জন্য বন্ধন করে এলাকাবাসী।

মানবন্ধনে শতশত স্থানীয় উপস্থিত এলাকাবাসীদের মধ্য থেকে নাজমা বেগম বলেন, কুলেররণ খালটি আমাদের জীবন চলার পথের সাথী খাঁটি দখল করার ফলে আমরা পানিতে মাছ ধরতে গরু ছাগলের ঘাস খাওয়াতে অনেক সমস্যা হচ্ছে।

স্থানীয় ইউপি সদস্য বলেন, এই খালটি স্থানীয় মানুষের জীবন-জীবিকা নির্বাহের অন্যতম । খালের পানি দিয়ে ধান চাষ করে ফসল ফলায় স্থানীয়রা। বহিরাগত আব্দুর রহমান বাবু ও রফিকুল ইসলাম বাইরে থেকে এসে খালটি দখল করে স্থানীয়দের কে তাড়িয়ে দেয় এবং পুলিশ দিয়ে ভয়-ভীতি দেখাচ্ছে। জেলা প্রশাসকের নির্দেশ অনুযায়ী খালটি একবার অবমুক্ত করা হলেও পরবর্তীতে খালটি কিভাবে ইজারা নিয়ে দখল করে। আমাদের দাবী দখলকারী আব্দুর রহমান বাবু ও শফিকুল ইসলামের বিরুদ্ধে তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়ার।

মানববন্ধনে ইউপি চেয়ারম্যান আবু সালেহ বাবু বলেন, কুল্লোন খালটি স্থানীয় মানুষের অজু থেকে শুরু করে সমস্ত সাংসারিক কাজ পানি ব্যবহার করে। হাজার হাজার বিঘা জমির ধানের ফসল ফলানো সহ আনুষঙ্গিক কাজ করে থাকে। বিষয়টি উপজেলা সহকারী কমিশনার ভূমি এর কাছে অভিযোগ করলে তিনি তাদেরকে মাননীয় সংসদ সদস্যের কাছে নিয়ে যায়। কিন্তু সেখান থেকে এসে দখলকারীরা কুল্লোন খালটি দখল করে।

জেলা প্রশাসকের কাছে দাবি অবমুক্ত করে দেয়ার তা না হলে আগামী দিনে স্থানীয় মানুষদের নিয়ে কঠোর আন্দোলনে নামা হবে। এছাড়া স্থানীয়দের মধ্যে মানববন্ধনে সরকারী খালটির ইজারা বাতিল পূর্বক উন্মুক্ত করার জোর দাবি জানান এলাকাবাসী।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)