দেবহাটায় লবণের সংকট সৃষ্টির অভিযোগে আটক ৫ জনের কারাদন্ড

দেবহাটা

দেবহাটার বিভিন্ন বাজারে লবণ নিয়ে গুজব, পরিকল্পিতভাবে কৃত্রিম সংকট সৃষ্টি, অতিরিক্ত মূল্যে ক্রয়-বিক্রয় ও মজুদের ঘটনায় আটক ৫ জনকে মোবাইল কোর্টের মাধ্যমে সাজা দেয়া হয়েছে। সাজাপ্রাপ্তরা হলেন, দেবহাটার সুশীলগাতী গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে আব্দুল হান্নান (৫০), সাতক্ষীরা সদরের মাহমুদপুর গ্রামের মৃত আব্দুল হাকিমের ছেলে আমির হোসেন (৩২), দেবহাটা উপজেলার নাংলা গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে ইব্রাহিম হোসেন (২৭), একই গ্রামের আহাদ আলীর ছেলে রফিকুল ইসলাম (৩৮) ও বহেরা গ্রামের লতিফ ঢালীর ছেলে আখতারুজ্জামান (২৫)।

বুধবার (২০ নভেম্বর) দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরীন মোবাইল কোর্টের মাধ্যমে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪৪ ধারা অনুযায়ী তাদের প্রত্যেককে ৩ দিন করে কারাদন্ড প্রদান করেন। এর আগে মঙ্গলবার বিকাল থেকে রাত পর্যন্ত উপজেলার বিভিন্ন বাজারে অভিযান চালিয়ে অতিরিক্ত মূল্য ও পরিমাণে লবণ ক্রয়-বিক্রয়, মজুদ, পরিকল্পিতভাবে গুজব ও কৃত্রিম সংকট সৃষ্টির অভিযোগে তাদেরকে আটক করা হয়।

দেবহাটা উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া আফরীন বলেন, উপজেলা প্রশাসন ও থানা পুলিশ নিয়মিত বাজার তদারকি করছেন। সচেতনতা সৃষ্টিতে উপজেলাব্যাপী মাইকিং ও মোবাইল কোর্ট পরিচালনা করা হচ্ছে। পরিকল্পিত ভাবে নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্যবৃদ্ধির চেষ্টা করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। তাছাড়া বাজার ব্যবস্থাপনা বিষয়ে মনিটরিং কমিটির সাথে সভা ও ব্যবসায়ীদের ইতোমধ্যেই সতর্ক করা হয়েছে। দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, দ্রব্যমূল্য বৃদ্ধির গুজব প্রতিরোধে প্রত্যেকটি বাজারে পুলিশ সদস্যরা নিয়মিত মনিটরিং করছেন।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *