মমতার পোস্টারে কাদা: দুধ-গোলাপ দিয়ে সাফাই কর্মীদের

আন্তর্জাতিক

পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের পোস্টারে কাদা লেপে দিয়েছিল অজ্ঞাত লোকজন। তা দেখে সঙ্গেই সঙ্গেই ধুয়ে সাফ করা শুরু করেন দলের নেতা-কর্মীরা। তবে সাধারণ পানি দিয়ে নয় একেবারে দুধ, গোলাপজল এবং গোলাপের পাঁপড়ি দিয়ে ওই পোস্টার পরিষ্কার করেছেন তৃণমূল কর্মীরা।

বর্ধমান শহরে তৃণমূল কর্মীদের এমন কাজ সবার চোখে পড়েছে। অপরদিকে মুখ্যমন্ত্রীর ছবি কর্দমাক্ত করে দেওয়ার পেছনে বিজেপিকেই দায়ী করেছে তৃণমূল। যদিও বিজেপির তরফ থেকে এমন অভিযোগ অস্বীকার করা হয়েছে।

বর্ধমান শহরের স্টেশন সংলগ্ন এলাকায় রয়েছে খাদ্যভবন, জেলা খাদ্য নিয়ামকের কার্যালয়। সেখানে বেশ কয়েকটি হোর্ডিং লাগানো রয়েছে। এর মধ্যে ৫টি হোর্ডিং-ব্যানারে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ছবি রয়েছে।

মুখ্যমন্ত্রীর সেসব ছবিতে রাতের অন্ধকারে কাদা লেপে দিয়েছে দুষ্কৃতীরা। বিষয়টি জানতে পেরে মঙ্গলবার সকালে ঘটনাস্থলে যান তৃণমূলের নেতা-কর্মীরা। আইএনটিটিইউসির সভাপতি ইফতিকার আহমেদের নেতৃত্ব ছবি পরিষ্কারের কাজ শুরু হয়। এর জন্য আনা হয় ১০ লিটার দুধ, গোলাপ ফুলের পাপড়ি। দুধে গোলাপের পাপড়ি মেশানো হয়। দুধ ঢেলে গোলাপ ফুল দিয়ে কাদা মোছেন ইফতিকার আহমেদে ও অন্যান্য তৃণমূল কর্মীরা। ধুয়েমুছে সাফ করে আগের অবস্থায় ফেরানো হয় মুখ্যমন্ত্রীর ছবি।

ইফতিকার আহমেদ বলেন, সিপিএম থেকে যারা বিজেপিতে গেছে, তারাই এই কাজ করেছে। আগে তারা দিনের বেলায় অশান্তির চেষ্টা করেছিল। কিন্তু ঠান্ডা হয়ে গেছে। এখন আর দিনে পারবে না সেটা বুঝতে পেরে রাতের অন্ধকারে এইসব অপকর্ম করছে।

Please follow and like us:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *