সাতক্ষীরায় আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

সাতক্ষীরায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের গৌরব, ঐতিহ্য ও সংগ্রামের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। সোমবার (১১ নভেম্বর) বাদ আছর শহরের ইস্যু মিয়া সড়কের মুনজিতপুর মীর মহলে জেলা যুবলীগের আয়োজনে ক্লিন ইমেজের সবার প্রিয় যুব সমাজের অহংকার যুব নেতা মীর মহিতুল আলম মহি’র সভাপতিত্বে ও জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জহিরুল ইসলাম নান্টুর সঞ্চালনায় বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মনিসহ ৭৫’এর ১৫ আগস্টের শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন ও ফাতেহা পাঠ, আলোচনা সভা, দোয়া ও মোনাজাতের মধ্য দিয়ে বাংলাদেশ আওয়ামী যুবলীগের গৌরব, ঐতিহ্য ও সংগ্রামের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করা হয়।

এসময় বক্তব্য রাখেন জেলা শ্রমিক লীগের সহ-সভাপতি এডিশনাল পিপি অ্যাডভোকেট শেখ তামিম আহমেদ সোহাগ, সাবেক ছাত্রলীগের সভাপতি কাজী আক্তার হোসেন, পৌর আওয়ামী লীগের সহ-দপ্তর সম্পাদক জিয়াউর বিন সেলিম যাদু, পৌর যুবলীগ নেতা তাজুল ইসলাম প্রমুখ।

আলোচনা সভায় বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশে শেখ ফজলুল হক মনির নেতৃত্বে ১৯৭২ সালের ১১ নভেম্বর যুব কনভেনশনের মাধ্যমে প্রতিষ্ঠা করা হয় বাংলাদেশ আওয়ামী যুবলীগ। বঙ্গবন্ধুর আদর্শের আদলে অসাম্প্রদায়িক, গণতান্ত্রিক ও শোষণমুক্ত বাংলাদেশ প্রতিষ্ঠার সংগ্রামে যুবসমাজকে সম্পৃক্ত করার লক্ষ্য নিয়েই প্রতিষ্ঠিত হয় সংগঠনটি। গত চার দশকের বেশি সময় ধরে দীর্ঘ লড়াই-সংগ্রাম ও হাজারো নেতাকর্মীর আত্মত্যাগের মাধ্যমে যুবলীগ আজ দেশের সর্ববৃহৎ যুব সংগঠনে পরিণত হয়েছে।

আলোচনা সভা শেষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ শেখ ফজলুল হক মণিসহ ৭৫’এর ১৫ আগস্ট নিহত সকল শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন, সম্প্রতি প্রাকৃতিক দুর্যোগ বুলবুল’র তান্ডবে নিহতদের রুহের মাগফিরাত কামনা ও ফাতেহা পাঠ এবং বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া ও মোনাজাত পরিচালনা করেন হাফেজ আবু বক্কর। এসময় জেলার বিভিন্ন উপজেলা থেকে আগত সাতক্ষীরা জেলা যুবলীগের নেতা কর্মীরা উপস্থিত ছিলেন। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন জেলা যুবলীগের যুগ্ম আহবায়ক জহিরুল ইসলাম নান্টু।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)