দেবহাটায় ঘূর্ণিঝড়ে ঘরের ওপর পড়ে থাকা গাছ অপসারণ করছেন যুবলীগ নেতাকর্মীরা

দেবহাটার পারুলিয়া সহ বিভিন্ন এলাকায় ঘূর্ণিঝড় বুলবুল’র এ তাণ্ডবে ঘরের ওপর উপড়ে পড়া গাছ অপসারণে কাজ করছেন যুবলীগের নেতাকর্মীরা। দেবহাটা উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মিজানুর রহমান মিন্নুরের নির্দেশনায় বিভিন্ন ঘরবাড়ির ওপরে পড়ে থাকা গাছ অপসারণ করতে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়িয়েছেন পারুলিয়া ইউনিয়ন যুবলীগের সভাপতি ইউপি সদস্য ফরহাদ হোসেন হিরা ও সাধারণ সম্পাদক রাসেল আহমেদ সহ অন্যান্য নেতৃবৃন্দরা।

সোমবার (১১ নভেম্বর) সকাল থেকে পারুলিয়া ২ নং ওয়ার্ডের সেকেন্দ্রা এলাকায় ফজিলা খাতুন (৫৫) নামের এক ক্ষতিগ্রস্থ বিধবা মহিলার বসত ঘরের ওপর পড়ে থাকা বৃহৎ আকৃতির রোড শিশু গাছ অপসারণে কাজ শুরু করেন যুবলীগ নেতারা। এসময় পুরোপুরি শ্রমিকের বেশে যুবলীগ নেতাকর্মীদের লুঙ্গি পরে হাতে দা, কুড়াল নিয়ে গাছ অপসারণে কাজ করতে দেখা যায়। উল্লেখ্য যে, দীর্ঘকাল যাবত মানসিক ভারসাম্যহীন এক ছেলেকে নিয়ে পারুলিয়ার সেকেন্দ্রা এলাকায় সাতক্ষীরা-কালীগঞ্জ মহাসড়কের পার্শ্ববর্তী সরকারী জমিতে কুড়ে ঘরে বাস করতেন বিধবা নারী ফজিলা খাতুন।

তিনি ওই এলাকার মৃত নুর ইসলাম সরদারের স্ত্রী। ২০০০ সাল পরবর্তী স্বামীর মৃত্যু হলে মানসিক ভারসাম্যহীন ছেলেকে নিয়ে বসবাসের জন্য সম্মিলিত উদ্যোগে ওই বসত ঘরটি তৈরি করে দেন এলাকাবাসী। রবিবার (১০ নভেম্বর) ভোররাতে ঘূর্ণিঝড় বুলবুল’র তাণ্ডবে মহাসড়কের পাশের একটি বৃহৎ রোড শিশু গাছ উপড়ে পড়ে তার একমাত্র সম্বল ওই বসত ঘরটির ওপর। তড়িঘড়ি করে ঘর থেকে বেরিয়ে প্রাণে রক্ষা পান তারা। তবে বসত ঘরের ওপর গাছ পড়ায় ব্যাপক ক্ষয়ক্ষতি ও ঘরটিতে বসবাস করতে পারছেননা পরিবারটি। গত দুদিনে গাছটি অপসারণে কেউ এগিয়ে না আসায় অবশেষে যুবলীগ নেতাকর্মীরা গাছটি অপসারণ ও কোনমতে বাসযোগ্য করে তুলতে ঘরটি মেরামতে কাজ শুরু করেন।

দৈনিক সাতক্ষীরা ডেস্ক/পিএম/

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)