শক্তিশালী ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় শ্যামনগর প্রশাসনের জরুরী সভা

আজ বেলা ১১ টায় উপজেলা চেয়ারম্যান এস এম আতাউল হক দোলন এর সভাপতিত্বে এবং উপজেলা নির্বাহী অফিসার মোঃ কামরুজ্জামান এর সঞ্চালনায় শক্তিশালী ঘূর্ণিঝড় ‘বুলবুল’ মোকাবেলায় শ্যামনগর উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়েছে। উক্ত জরুরী সভায় শক্তিশালী উপকমিটি তৈরি করা হয়। এছাড়া সকল মসজিদ, মন্দির এবং ইউনিয়ন পরিষদের মাধ্যমে প্রচারের জন্য সংশ্লিষ্টদের বলা হয়।

এসময় ১২টি ইউনিয়নে দায়িত্ব প্রাপ্ত ট্যাগ অফিসারদের স্ব স্ব ইউনিয়নে থাকার জন্য নির্দেশ প্রদান করা হয়। ফায়ার সার্ভিস এবং মেডিকেল টিমগুলোকে উপজেলাতে সারাক্ষণ যোগাযোগ রাখার জন্য সংশ্লিষ্ট দপ্তরকে বলা হয় এবং পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা উপজেলা মনিটরিং কমিটির সাথে সারাক্ষণ থাকবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়। সভায় গাবুরা এবং পদ্মপুকুর ইউপি চেয়ারম্যান ও সদস্যদেরকে সাইক্লোন শেল্টারে মানুষ নিয়ে যেতে কঠোর পদক্ষেপ নিতে বলা হয় এবং প্রবীণ প্রতিবন্ধীদের প্রথমেই সাইক্লোন শেল্টারে নিয়ে যেতে বলা হয়।

এসময় উপস্থিত থেকে বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান সাঈদ উজ জামান সাঈদ, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, প্রেসক্লাবের সভাপতি আলহাজ্জ্ব জি এম আকবর কবীর, উপজেলা কৃষি অফিসার আবুল হোসেন মিয়া, উপজেলা সিনিয়র মৎস্য অফিসার ফারুক হোসাইন সাগর, থানা ওসি তদন্ত আনিচুর রহমান মোল্ল্যা, উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার সাকির হোসেন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শাহিনুল ইসলাম, আরডিও কর্মকর্তা এস এম সোহেল, ঈশ্বরীপুর ইউপি চেয়ারম্যান এ্যাডঃ শোকর আলী, বুড়িগোয়ালীনি ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল, ভুরুলিয়া ইউপি চেয়ারম্যান মাওঃ ফারুক হোসেন, নকিপুর সরকারী হরিচরন মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ড. আব্দুল মান্নান, নকিপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক কৃষ্ণানেন্দু মুখার্জি, সিপিপি’র উপজেলা টিম লিডার মাকসুদুর রহমান মুকুল, এনজিও সমন্বয় পরিষদের সেক্রেটারী গাজী আল ইমরান। এসময় সরকারি-বেসরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন। এ বিষয়ে জনসাধারণকে সচেতনতা করতে শ্যামনগর থানা পুলিশের পক্ষ থেকে উপজেলার বিভিন্ন এলাকায় মাইকিং করা হচ্ছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)