দেবহাটার গোল্ডেন কেবলের ডিশ সংযোগ বিচ্ছিন্ন ও মালামাল লুট করছে প্রতিপক্ষরা

দেবহাটার গোল্ডেন কেবল টিভি নেটওয়ার্কের বিভিন্ন এলাকার ডিশ সংযোগ বিচ্ছিন্ন ও কর্মীদের মারপিটসহ ফাইবার অপটিক্যাল সহ অন্যান্য মূল্যবান মালামাল লুট করে সীমাহীন হয়রানী করছে প্রতিপক্ষ সাতক্ষীরা ভিশনের লোকজন। দেবহাটার গোল্ডেন কেবল ও ফিড অপারেটরদের বৈধ লাইসেন্স সহ অন্যান্য কাগজপত্র থাকা সত্ত্বেও বিগত দুই মাস ধরে সাতক্ষীরা ভিশনের পরিচালক কাজী ফারুক হোসেনের নির্দেশে তাদের লোকজন গোল্ডেন কেবলের কর্মীদের মারপিট করে সংযোগ স্থাপনে প্রতিবন্ধকতা সৃষ্টি, ডিশ সংযোগ বিচ্ছিন্ন, মূল্যবান ফাইবার অপটিক্যাল সহ অন্যান্য মালামাল লুট করে চলেছে।

এমনকি গোল্ডেন কেবলের পরিচালক শেখ আশফাকুল ইসলাম মুন্না সহ তাদের কর্মীদের প্রাণনাশের হুমকিও দিচ্ছে সাতক্ষীরা ভিশনের লোকজন। গোল্ডেন কেবলের পরিচালক শেখ আশফাকুল ইসলাম মুন্না সাংবাদিকদের জানান, দুই মাস ধরে তাদের সীমাহীন হয়রানী করে চলেছে সাতক্ষীরা ভিশন। গত অক্টোবরের শুরুতে সাতক্ষীরা ভিশনের পরিচালক কাজী ফারুক হোসেন ষড়যন্ত্র মুলোক মিথ্যা চাঁদাবাজির মামলা দিয়ে তাকে জেল হাজতে পাঠায়। পরবর্তীতে তার অনুপস্থিতির সুযোগে আশাশুনী উপজেলার ব্যাংদহা বাজার থেকে পাখিমারা এলাকা পর্যন্ত প্রায় ৪০ থেকে ৫০ কিলোমিটার বিস্তৃত ফাইবার অপটিক্যাল ও ডিশ সংযোগে ব্যবহৃত অন্যান্য মূল্যবান মালামার প্রকাশ্যে লুট করে গোটা এলাকার সংযোগ বিচ্ছিন্ন করে দেয় সাতক্ষীরা ভিশনের লোকজন।

ওই মাসের ১০ অক্টোবর গোল্ডেন কেবলের সংশ্লিষ্ট বৈধ লাইসেন্সধারী ফিড অপারেটর আশাশুনীর ব্যংদহা বাজার থেকে বুধহাটা বাজার পর্যন্ত নতুন সংযোগ স্থাপনকালে সাতক্ষীরা ভিশনের পরিচালক কাজী ফারুক হোসেনের নির্দেশে সদরের শিমুলবাড়িয়া গ্রামের মৃত আব্দুস সবুর সরদারের ছেলে ইউসুফ সরদার, কোমরপুরের পশুপতি মল্লিকের ছেলে পিযুষ কুমার মল্লিক, গাভা এলাকার সুধান্য কুমার দাশের ছেলে কংকন দাশ একদল সশস্ত্র লোকজন নিয়ে তাদেরকে ধাওয়া করে মারপিট সহ প্রায় দেড় লক্ষ টাকা মূল্যের ফাইবার অপটিক্যাল সহ অন্যান্য মালামাল লুট করে। এঘটনায় ১৬ অক্টোবর সাতক্ষীরা জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে লিখিত অভিযোগ দায়ের করেন তিনি। পরবর্তীতে সাতক্ষীরা পুলিশ সুপারের নির্দেশনায় বিষয়টি তদন্ত পরবর্তী ব্যবস্থা গ্রহণের দায়িত্ব পান সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার মির্জা সালাহউদ্দীন।

গত মঙ্গলবার (৫ নভেম্বর) দুপক্ষকে নিয়ে নিজের কার্যালয়ে আলোচনায় বসেন সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার মির্জা সালাহউদ্দীন। আলোচনা শেষে বৈধ লাইসেন্সধারী উভয় পক্ষকে স্ব-স্ব এলাকায় শান্তি শৃঙ্খলা বজায় রেখে ডিশ সংযোগ স্থাপন সহ ব্যবসা পরিচালনার নির্দেশ দেন তিনি। পাশাপাশি গোল্ডেন কেবলের ব্যবসা পরিচালনায় সাতক্ষীরা ভিশন প্রতিবন্ধকতা সৃষ্টি করলে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলেও জানান তিনি সহকারী পুলিশ সুপার। সহকারী পুলিশ সুপার মির্জা সালাহউদ্দীনের দেয়া সিদ্ধান্তের পর বুধবার (৬ নভেম্বর) আশাশুনীর ব্যাংদহা বাজার এলাকায় সংযোগ স্থাপনের কাজ শুরু করে বৈধ লাইসেন্সধারী গোল্ডেন কেবলের ফিড অপারেটর ও অন্যান্য কর্মীরা। তারা ব্যাংদহা বাজার সংলগ্ন পুজা মন্দিরের সামনে সংযোগ স্থাপনকালে সাতক্ষীরা ভিশনের পরিচালক কাজী ফারুক হোসেনের নির্দেশে সদরের শিমুলবাড়িয়া গ্রামের মৃত আব্দুস সবুর সরদারের ছেলে ইউসুফ সরদার, তার ভাই রিয়াসাদ সরদার, গাভা এলাকার সুধান্য কুমার দাশের ছেলে কংকন দাশ, একই এলাকার আমির উদ্দীন সরদারের ছেলে ইয়াছিন সরদার, বাবুরালী গাজীর ছেলে সাদ্দাম গাজী ও জোড়দিয়া গ্রামের রিপন ২০/২৫ জনের একদল সশস্ত্র লোকজন নিয়ে তাদের কর্মীদের ওপর হামলা চালায়।

এসময় হামলাকারীরা গোল্ডেন কেবলের কর্মী ধুলিহরের মাহমুদ আলীর ছেলে কামাল হোসেন, বড়দলের কুদ্দুস মিস্ত্রির ছেলে আবুল হোসেন ও গদাইপুরের লতিফ মোড়লের ছেলে আরিজুল ইসলামকে মারপিট করে। এসময় গোল্ডেন কেবলের প্রায় ৭৫ হাজার টাকা মুল্যের ৫ কিলোমিটার দৈর্ঘ্যের ফাইবার অপটিক্যাল সহ অন্যান্য মালামাল লুট করে নিয়ে যায়। বিষয়টি তাৎক্ষনিকভাবে সদর সার্কেলের সহকারী পুলিশ সুপার মির্জা সালাহউদ্দীনকে জানানো হলে এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে বলে গোল্ডেন কেবলের পরিচালক শেখ আশফাকুল ইসলাম মুন্নাকে আশ্বস্থ করেন তিনি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)