তিন বছর পর পর বিশ্বকাপের কথা ভাবছেন গাঙ্গুলি!

ক্রিকেটের সবচেয়ে বড় আন্তর্জাতিক আসর ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপ। সাধারণত প্রতি চার বছর পর পর ক্রিকেট বিশ্বকাপের আয়োজন করে থাকে আইসিসি। তবে এখন এর সময়সীমা কমিয়ে আনার চিন্তা করছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। আইসিসির সঙ্গে একমত পোষণ করেছেন ভারতীয় ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলিও।

সাধারণত যেকোনো ক্রীড়াযজ্ঞের সবচেয়ে বড় আসরগুলো চার বছর পরপর আয়োজন করা হয়। ফুটবল বিশ্বকাপ, অলিম্পিক গেমস, হকি, রাগবি সহ সব খেলাতেই দেখা যায় এ প্রথা। ক্রিকেট বিশ্বকাপও শুরু থেকে চার বছরের বিরতি দিয়ে হয়ে আসছে। কিন্তু ক্রিকেটে এই সময় কমিয়ে আনার কথা ভাবছে আইসিসি। মাঝে ১৯৯২ সালে পাঁচ বছরের বিরতি ও ১৯৯৯ সালে তিন বছরের বিরতি দিয়ে অনুষ্ঠিত হয়েছিল ক্রিকেটের সর্বোচ্চ মর্যাদার এ আসর।

আইসিসির মত বিসিসিআইয়ের নবনির্বাচিত সভাপতি সৌরভ গাঙ্গুলিও চান যেন তিন বছর পরপর আইসিসি ক্রিকেট বিশ্বকাপ অনুষ্ঠিত হয়। সম্প্রতি কলকাতায় ফিরে যাওয়ার পর মিডিয়ার সঙ্গে এ ব্যাপারে কথা বলেন তিনি।

গাঙ্গুলি বলেন, অনেক সময় জীবনের এই অল্প সময় অনেক গুরুত্বপূর্ণ হয়ে উঠে। তাই আমাদের এ বিষয়ের দিকে ভালোভাবে নজর দেওয়া উচিত। ৫০ ওভারের ক্রিকেট বিশ্বকাপ এগিয়ে আনতে আইসিসিকে আরেকটু ভাবতে হবে। আপনি দেখে থাকবেন ফুটবল বিশ্বকাপ কিন্তু চার বছর পরপর হয় এবং এটা নিয়ে মানুষদের উন্মাদনা কত তা তো বেশ ভালো করেই জানেন।

শুধু তিন বছর পরপর ক্রিকেট বিশ্বকাপ আয়োজনের কথাই ভাবছে না আইসিসি। পাশাপাশি প্রত্যেক বছর একটি করে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করার কথাও ভাবছে তারা। তবে আইসিসির এ বিষয় নিয়ে এখনি কথা বলতে চাননা তিনি। কখনো সুযোগ আসলে এটি নিয়ে আইসিসিকে বলবেন বলেই জানান সৌরভ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)