আশাশুনির ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্র ও দুর্যোগ সহনীয় বাসগৃহ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

আশাশুনি উপজেলার ৩টি বহুমুখী ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্র ও ১৮টি দুর্যোগ সহনীয় বাসগৃহ শুভ উদ্বোধন করা হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র ঢাকায় টেলি কনফারেন্সের মাধ্যমে রবিবার (১৩ অক্টোবর) বেলা ১১ টায় ঘরগুলো উদ্বোধন করেন।

আশাশুনি উপজেলার কাদাকাটি আ্ইডিয়াল মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে নব নির্মীত বহুমুখী ঘুর্নিঝড় আশ্রয় কেন্দ্র মিলনায়তনে উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়। সম্প্রচার শেষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি এ বি এম মোস্তাকিম। উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজার সভাপতিত্বে “নিয়ম মেনে অবকাঠামো গড়ি, জীবন ও সম্পদের ঝুঁকি হ্রাস করি” শ্লোগানকে সামনে রেখে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান অসীম চক্রবর্তী, পিআইও সোহাগ খান, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, ইউপি চেয়ারম্যান দীপঙ্কর কুমার সরকার, মুক্তিযোদ্ধা আহাদ আলি, স্কুলের সভাপতি মোসলেম মালী, মানছুরুল হক রাজু, প্রধান শিক্ষক একলাচুর রহমান, পরিমল দাশ, শংকর গাইন, বদিউজ্জামান খান, আ’লীগ নেতা বিমল গাইন, আলহাজ¦ গাউছুল হক, সাজ্জাদুল হক টিটল, মোতাহারুল হক সজল প্রমুখ।

বহুমুুখী ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্র ও দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মান কর্মসূচির আওতায় প্রতিটি ২ কোটির অধিক টাকা বরাদ্দে উপজেলার কাদাকাটি আইডিয়াল মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে, প্রতাপনগর নাকনা নি¤œ মাধ্যমিক বিদ্যালয় ও দিঘলার আইট আদর্শ মাধ্যমিক বিদ্যালয়ে ৩টি ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্র এবং গ্রামীণ অবকাঠামো সংস্কার (কাবিটা) এর আওতায় ২০১৮-২০১৯ অর্থ বছরে উপজেলায় ১৮টি দুর্যোগ সহনীয় বাসগৃহ নির্মান করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণের জন্য বরাদ্দ ছিল ২ লক্ষ ৫৮ হাজার ৫৩১ টাকা করে। সারা দেশে ১১ হাজার ৬০৪টি বাসগৃহ এবং ১০০ টি ঘুর্ণিঝড় আশ্রয় কেন্দ্র উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। উপজেলা প্রশাসনের আয়োজনে সবশেষে ভবনের উদ্বোধনী ফলক উন্মোচন করেন প্রধান অতিথি ও সভাপতি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)