তালায় বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়নের মতবিনিময় সভা

তালায় বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়নের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রবিবার বিকালে স্থানীয় উপজেলা পরিষদের হল রুমে এ মতবিনিময় সভার আয়োজন করা হয়। এসময় গবাদি প্রাণির জাত উন্নয়ন (নিরাপদ ও স্বাস্থ্য) সম্মত দুগ্ধ উৎপাদন, প্রক্রিয়া জাত করণ,পরিবহন, সংরক্ষণ কৌশল এবং এ্যান্টিবাইটিকের ব্যবহার ও করণীয় বিষয় সম্পর্কে সাতক্ষীরা ও তালা দুগ্ধ এলাকার সমবায়বৃন্দের সাথে মতবিনিময় করা হয়।

বাংলাদেশ দুগ্ধ উৎপাদনকারী সমবায় ইউনিয়ন লিমিটেডের ব্যবস্থাপনা চেয়ারম্যান শেখ নাদির হোসেন লিপুর সভাপতিত্বতে উক্ত মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল, বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, সহকারী কমিশনার ভুমি খন্দকার রবিউল ইসলাম, উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা সনজয় বিশ্বাস, জেলা ভারপ্রাপ্ত সমবায় কর্মকর্তা হাসান মাহমুদ, তালা থানার অফিসার্স ইনচার্জ মেহেদী রাসেল, তালা রির্পোটার্স ক্লাবের সভাপতি সাংবাদিক মীর জাকির হোসেন, তালা সদর প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক মোঃ আব্দুল জব্বার, মিল্ক ইউনিয়নের ব্যবস্থাপনা কমিটির সদস্য তপন কুমার ঘোষ, দুগ্ধ সমিতির সভাপতি দিবস ঘোষ, তালা সদর প্রেসক্লাবের সেক্রেটারি সাংবাদিক আকবর হোসেন, তালা রির্পোটার্স ক্লাবের সেক্রেটারি বিএম জুলফিকার রায়হান, তালা প্রেসক্লাবের সহ-সভাপতি সাংবাদিক নজরুল ইসলাম, কোষাধ্যক্ষ সাংবাদিক এম এ ফয়সাল, তালা সদর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক সাংবাদিক ইলিয়াস হোসেনসহ স্থানীয় সাংবাদিক ও সুধি সমাজের ব্যক্তিবর্গসহ সাতক্ষীরা ও তালা দুগ্ধ সমিতির শতাধিক সমবায় সদস্যবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় খুব তাড়াতাড়ি দুগ্ধ প্রক্রিয়াজাত জন্য মেশিন স্থাপন করা হবে। এছাড়া গবাদি পশুর গোবরের জন্য পরিবেশ দূষণ হচ্ছে। এই জন্য গোবর বিনামুল্যে গ্রহনসহ স্থানীয়ভাবে গোবর অপসারণ করার জন্য খামারিয়া দাবি করেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)