তালায় ডেঙ্গু রোগ মহামারী আকার ধারন,২ জনের মৃত্যু

তালায় ডেঙ্গু রোগ এখন মহামারী আকার ধারন করেছে । প্রায় শতাধিক রোগী সনাক্ত ও ২জনের মৃত্যু  হয়েছে বলে সুত্রে জানা গেছে ।
জানাযায়,সারা দেশে যখন ডেঙ্গু(এডিস মশার কামড়) নিয়ন্ত্রনে আসতে শুরো করেছে ঠিক তখন তালা উপজেলায় বিশেষ করে তালা সদর ও খলিলনগর,জলালপুর ইউনিয়নে ডেঙ্গু রোগ এখন মারাত্মক আকারে ধারন করছে । তবে তালা উপজেলা নির্বাহী অফিসার মো:ইকবাল হোসেন,উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার,তালা থানার অফিসার ইনচার্জ মো: মেহেদী রাসেল সহ ইউপি চেয়ারম্যানদ্বয় ডেঙ্গু নিয়ে বিভিন্ন অভিযান,সচেতনা মুলক প্রচার ,ও জেল জরিমানা প্রদান করে চলছেন ।
তালা হাসপাতালালের স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা মীর আবু মাউদ জানান, তালা হাসপাতালে এ পর্যন্ত ২০৫ জনকে পরীক্ষা করা হয়েছে, এর মধ্যে ৩০ জনকে পজেটিভ হিসাবে সনাক্ত করা হয়, এবং ৪ জনকে তালা হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। বাকীরা সাতক্ষীরা-খুলনা সহ বিভিন্ন জায়গায় চিকিৎসা নিয়েছে। সেটা কতজন তিনি বলতে রাাজি হননি ।তবে অন্য সুত্রে জানা গেছে তালায় প্রায় ১০০(একশত)বেশি রোগী সনাক্ত হয়েছেন ।
প্রকাশ,ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে তালা সদর গ্রামের সরুদ্দিন শেখের ছেলে তানভীর হোসেন শেখ(২৫) গত সোমবার মৃত্যুবরন করেন ও খলিলনগর ইউনিয়নের নলতা গ্রামের মৃত গোবিন্দ কর্মকারের ছেলে প্রশান্ত ঘোষ (৪২) গত বৃহ:বার মৃত্যুবরন করেছেন ।
সাতক্ষীরা সদর হাসপাতেলে চিকিৎসাধীন রয়েছেন প্রায় ২০-২৫ জন রোগী ।কথা হয় উপজেলার আটারই গ্রামের রেজাউল ইসলাম(২০) এর সাথে । তিনি জানান আমি সহ এখানে প্রায় ১২ আনা রোগী তালার । তালায় ডেঙ্গু রোগের কোন প্রকার চিকিৎসার সুব্যবস্থা না থাকায় অধিকাংশ রোগী সাতক্ষীরায় ভর্তি হচ্ছে ।
এলাকাবাসীর দাবি অতিদ্রুত যদি এই ডেঙ্গু রোগের উন্নত চিকিৎসা বা কিট তালা হাসপাতালে না প্রেরন করা হয় তাহলে আরও নিষ্পাপ প্রাণ অকাতরে ঝরে যেতে পারে
Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)