ডেঙ্গু প্রতিরোধে ঝাউডাঙ্গায় বাড়িতে বাড়িতে জেলা প্রশাসক – এস এম মোস্তফা কামাল

সাতক্ষীরা ঝাউডাঙ্গা ইসলামীয় ফাজিল মাদ্রাসায় গাছ বিতরণ ও ডেঙ্গু প্রতিরোধে পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল বলেছেন ‘গাাছ আমাদের পরম বন্ধু, গাছ আমাদের উপকার করে। তোমরা বেশী করে গাছ লাগাও। যে ফলজ গাছ পেয়েছো সেটা বাড়িতে গিয়ে নিজ হাতে লাগাবে। গাছকে ভালবাসবে।’বেশি বেশি গাছ লাগান । পরিবেশ বঁচান।

এসময় তিনি আরো বলেন, ‘ডেঙ্গু এখন আমাদের জন্য হুমকি। ডেঙ্গু সারা দেশে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি করেছে। তাই ডেঙ্গু বিষয়ে সবাইকে সচেতন হতে হবে। বাড়ির আঙিনাসহ সকল জায়গা পরিস্কার পরিচ্ছন্ন রাখতে হবে। যে যে স্থানে এডিস মশা জন্মায় সে সকল স্থান নষ্ট করতে হবে। শিক্ষার্থীরা সকলে তাদের বাড়িতে গিয়ে বাবা-মা সহ পাড়া-প্রতিবেশীদের সচেতন করবে।’একটি মানুষও ডেঙ্গুতে আক্রান্ত না হয় সে জন্য বাড়িতে বাড়িতে অভিযান চালাতে হবে।

সদর উপজেলার শনিবার (৭ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় গাছের পাঠশালা, তুজুলপুর কৃষক ক্লাব, বারসিক ও মাদ্রাসা কর্তৃপক্ষের আয়োজনে অনুষ্ঠিত ফলজ গাছের চারা বিতরণ ও ডেঙ্গু প্রতিরোধ পরিস্কার পরিচ্ছন্নতা অভিযানে তিনি এসব কথা বলেন।

সদরের পাথরঘাটা গ্রামের আব্দুর রাজ্জাক,সুবির ঘোষ জানান,ডেঙ্গুর বিরুদ্ধে জেলা প্রশাসক কার্যক্রম দেখে মনে হয় উনি যুদ্ধে নেমেছেন। কাঁদাপানি মাড়িয়ে বাড়িতে বাড়িতে যাচেছন। বাড়িতে যেয়ে পরিবারের সদস্যদের সাথে কথা বলছেন। জীবন রক্ষায় পরিবারের সদস্যদেরকে সচেতন হতে বলছেন। তিনি নিজে হাতে কয়েকটি ডেঙ্গুর আস্তানা গুড়িয়ে দেন।

গ্রামবাসিরা বলেন এর আগে কোন দিন দেখিনি জেলা প্রশাসক স্যার এভাবে গ্রামের মধ্যে ঢুকে বাড়ি বাড়ি যেতে। যে কাজ আমাদের করার কথা। সেই কাজ জেলা প্রশাসক নিজে এসে করছেন। মানুষের জন্য এভাবে কাজ করতে এরআগে কোন দেখিনি। জেলা প্রশাসক এসএম মোস্তফা কামাল সাহেব কাজের মধ্যে সাতক্ষীরার মানুষের মনের মধ্যে যুগ যুগ ধরে বেঁচে থাগবেন।

এসময় আরো উপস্থিত ছিলেন, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা দেবাশিষ চৌধুরি,ঝাউডাঙ্গা ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ তোফায়েল আহমেদ, চেয়ারম্যান আজমল উদ্দীন,সাবেক অধ্যক্ষ আব্দুল বারি, সাংবাদিক মনিরুল ইসলাম মনি, যুবলীগের আহবায়ক শেখআব্দুর রশিদ,যুগ্ন আহবায়ক বনি আমিন,বে গবেষনা সংস্থার কর্মকর্তা আছাদুল ইললাম ও সাংবাদিক ইয়ারব হোসেন। এ ছাড়া সরকারি কর্মকর্তা, সাংবাদিক,জনপ্রতিনিধিসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ জেলা প্রশাসকের সঙ্গে যোগদেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)