ডেঙ্গু মুক্ত সাতক্ষীরা গড়ার প্রত্যয়ে ছুটে চলেছি প্রতিদিন-সাতক্ষীরা জেলা প্রশাসক

ডেঙ্গুমুক্ত সাতক্ষীরা গড়ার প্রত্যয়ে ছুটে চলেছি প্রতিদিন। জনসচেতনতায় চাই সকল মহলের স্বতঃস্ফূর্তটা অংশগ্রহণ। এক্ষেত্রে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি, গণমাধ্যমকর্মী, শিক্ষক, এনজিও প্রতিনিধি ও সূধীজনসহ সকলেই একিভূত হয়ে কাজ করতে হবে। শনিবার (২৪ আগস্ট) বেলা ২ টায় মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযানের অংশ হিসাবে জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামাল কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে মত বিনিময় সভায় বক্তব্যে একথা বলেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিন এর সভাপতিত্বে জেলা প্রশাসক আরও বলেন পরিচ্ছন্নতা অভিযানে সরকারি কর্মকর্তা, চেয়ারম্যান, মেম্বর, গ্রাম পুলিশ কোন অবহেলা করলে তার বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করবো। অন্যান্য স্থানের চেয়ে কালিগঞ্জে বেশি মানুষ ডেঙ্গু আক্রান্ত হচ্ছে। সুতারং আপনাদেরকে বেশি বেশি জন সচেতনতায় কাজ করতে হবে। এ রোগে আমি আর কারোর মৃত্যু হোক এটা আমি শুনতে চাইনা। যে ওয়ার্ডে এডিস মশার লাভা পাওয়া যাবে, সেই ওয়ার্ডের মেম্বরকে আইনের আওতায় আনা হবে এবং যে বাড়িতে লাভা মিলবে, তাকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হবে। মত বিনিময়ের আগে জেলা প্রশাসক উপজেলা দক্ষিণ শ্রীপুর ইউনিয়নের শ্রীকলা গ্রামে মশক নিধন ও পরিচ্ছন্নতা অভিযান পরিচালনা করেন।

এ সময় মৃত নুরুদ্দীনের ছেলে রেজাউল ইসলামের বাড়িতে অভিযানকালে গরুর পানি খাওয়া পরিত্যক্ত পাত্রে এডিস মশার লার্ভা পাওয়া যায়। তাৎক্ষনিক মশক নিধন মেডিসিন স্প্রে করে লার্ভা নষ্ট করা হয়। এবং বাড়ির মালিক রেজাউল ইসলামকে নগদ পাঁচ হাজার টাকা জরিমানা করার জন্য উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ দেন। মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন রতনপুর ইউপি চেয়ারম্যান আশরাফুল হোসেন খোকন, কৃষ্ণনগর ইউপি চেয়ারম্যান আকলিমা খাতুন, বিষ্ণপুর ইউপি চেয়ারম্যান শেখ রিয়াজউদ্দিন, মথুরেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান গাইন, কুশুলিয়া ইউপি চেয়ারম্যান শেখ এবাদুল ইসলাম, (ভারপ্রাপ্ত) চেয়ারম্যান শেখ সিরাজুল ইসলাম, দক্ষিণ শ্রীপুর ইউপি চেয়ারম্যান প্রশান্ত কুমার সরকার সহ পরিষদের সচিব, ইউপি সদস্য-সদস্যা, সাংবাদিকবৃন্দ ও সমাজ কর্মী।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)