ভারতে এখন স্বৈরশাসন চলছেঃ বললেন মমতা বন্দ্যোপাধ্যায়

ভারতের পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় বলেছেন, দেশে গণতন্ত্র নেই, গভীরভাবে গণতন্ত্রের অভাব অনুভব করছি। ভারতে এখন স্বৈরশাসন চলছে। কৌশলে বিচার ব্যবস্থারও সমালোচনা করেন তিনি।

বুধবার দেশটির সাবেক অর্থন ও স্বরাষ্ট্রমন্ত্রী পি চিদাম্বরমকে গ্রেফতার করেছে সিবিআই। সে প্রসঙ্গেই বৃহস্পতিবার গণমাধ্যমের কাছে এমন কথা বলেন মমতা।

ভারতীয় গণমাধ্যমে বলা হয়েছে, গত কয়েক দিন মুখ্যমন্ত্রী ছিলেন জেলা সফরে। আজ পূর্ব মেদিনীপুর থেকে কলকাতার উদ্দেশে রওনা দেওয়ার আগে তিনি সংবাদমাধ্যমের মুখোমুখি হন।

সেখানেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ‘আমি আইনি বিষয় নিয়ে কিছু বলছি না। কিন্তু অনেক সময় পদ্ধতিগুলো ভুল হয়। চিদাম্বরম একজন প্রবীণ রাজনীতিক। তিনি দেশের প্রাক্তন অর্থমন্ত্রী এবং প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী। যে পদ্ধতিতে তাকে গ্রেফতার করা হলো তা অত্যন্ত হতাশাজনক, দুঃখজনক ও খারাপ।’

ক্ষমতাসীন বিজেপিকে আক্রমণের প্রশ্নে এদিনও চাঁছাছোলা মন্তব্য করেন তৃণমূল চেয়ারপারসন। বলেন, মিডিয়া এখন বিজেপির মুখপাত্র হয়ে গেছে, বিজেপি যা শিখিয়ে দিচ্ছে, মিডিয়া তাই বলছে।

তিনি আরো বলেন, ‘দেশে গণতন্ত্রের অভাব ভীষণভাবে অনুভব করছি। গণতন্ত্র আজকে কাঁদছে।’

বিচার বিভাগ সম্পর্কে মমতা কৌশলে বলেন, ‘বিচার বিভাগ সম্পর্কে কিছু বলব না। কিন্তু রবীন্দ্রনাথ ঠাকুরের কথায় বলি— বিচারের বাণী নীরবে নিভৃতে কাঁদে।’

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)