লক করা ফেসবুক প্রোফাইল দেখার সহজ পাঁচ পদ্ধতি

ইদানিং অনেকেই ফেসবুক প্রোফাইল লক করে রাখেন। অনেক প্রয়োজন হলেও তার কোনো কিছু দেখার সুযোগ নেই। অনেক সময় লক প্রোফাইল থেকে রিকোয়েস্ট আসলে বিরক্তি লাগে। এ অবস্থায় সহজ পাঁচ পদ্ধতিতে লক প্রোফাইল দেখতে পারেন আপনি।

পদ্ধতি-১: ফেসবুক ইউআরএল পরিবর্তন করে

ধরুন আপনি Anika Akter নামের একজনে র প্রোফাইল দেখতে চান। কিন্তু তার প্রোফাইল লক করা। এ অবস্থায় আপনি ইউআরএল পরিবর্তন করে তার প্রোফাইলে ঢুকতে পারেন।

এ জন্য প্রথমেই আপনার ব্রাউজারে ফেসবুকের ইউআরএল টাইপ করুন- http://facebook.com। এরপর একটা স্লেশ (/) দিন। তারপর Anika.Akter লিখুন। তাহলে পুরো ইউআরএলটি এ রকম দেখাবে- http://facebook.com/anika.akter

এবার এন্টার চাপুন এবং আনিকার প্রোফাইল দেখুন। এই পদ্ধতি সবচেয়ে সহজ তবে সব প্রোফাইলের ক্ষেত্রে এটা পুরোপুরি কাজ নাও করতে পারে। যদি, না করে তো পরের পদ্ধতিতে যান।

পদ্ধতি-২: ইনবক্সে মেসেজ পাঠিয়ে

যে ছেলে বা মেয়েটির প্রোফাইল ভিউ করতে চাইছেন, তাকে একটি মেসেজ পাঠান। যা ইচ্ছে তা’ই লিখে পাঠাতে পারেন। তবে, এমন কিছু লিখুন, যা পড়ে সে আপনাকে রিপ্লাই দিতে বাধ্য হয়।

যদি মেসেজের উত্তর আসে, তাহলে আপনি অনায়াসেই তার প্রোপাইলে ঢুকতে পারবেন এবং উপভোগ করতে পারবেন লক করা ফেসবুক প্রোফাইল।

পদ্ধতি-৩: বন্ধু হয়ে যান

আপনি যখন কারো বন্ধু হয়ে যাবেন, তখন তার প্রোফাইল আপনার জন্যে অটোমেটিক খুলে যাবে। কারণ, প্রোফাইল লক করা হয় তাদের জন্যে, যারা বন্ধু নয়। অর্থাৎ, বন্ধু হওয়া ছাড়া কেউ লক করা প্রোফাইল ভিউ করতে পারে না।

এক্ষেত্রে আপনি যেটা করতে পারেন, সেটা হচ্ছে তার পরিচিত কিছু বন্ধুকে আগে রিকোয়েস্ট পাঠান। তার সার্কেল থেকে কয়েকজন যখন আপনার বন্ধু হয়ে যাবে, আর যখন আপনি তাকে রিকোয়েস্ট পাঠাবেন, তখন আপনাকে সে না চিনলেও ভাববে যে আপনি তার ফ্রেন্ড সার্কেলেরই একজন। সুতারাং, সে রিকোয়েস্ট অ্যাক্সেপ্ট করে নেবে।

পদ্ধতি-৪: PictureMate ব্যবহার করুন

পিকচারমেট গুগলক্রোমের একটি প্রি এক্সটেনশন। এটি ব্যবহার করে আপনি কারো ফ্রেন্ড হওয়া ছাড়াই লক করা যে কোন ফেসবুক প্রোফাইল খুলতে পারবেন। আপনি যদি গোপনে কারো ফেসবুক আইডি দেখে নিতে চান, তবে এর জন্যে PictureMate একটি অসাধারণ টুল।

কারো প্রাইভেট প্রোফাইল দেখার জন্যে PictureMate ব্যবহারে নিচের স্টেপগুলো অনুসরণ করুন।

১. PictureMate এর অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করুন। সেখান থেকে গুগলক্রোমের এক্সটেনশটি ইনস্টল করে নিন।

২. ব্রাউজার রিস্টার্ট দিন অর্থাৎ ক্লোজ করে আবার ওপেন করুন।

৩. এবার ফেসবুকে যান।

৪. এবার যার প্রোফাইলে দেখতে চান, তার নাম লিখে সার্চ দিন, ওপেন হবে।

পদ্ধতি-৫: Private Profile Viewer ব্যবহার করুন

কারো প্রাইভেট প্রোফাইলে ঢুকতে চাইলে আরো একটি পদ্ধতি ব্যবহার করতে পারেন, যা মূলত Private Profile Viewer নামে পরিচিত। এটি ব্যবহার করার জন্যে আপনাকে সাইনআপ করতে হবে না অর্থাৎ এখানে কোন অ্যাকাউন্ট খুলতে হবে না।

এমনকি, কোন টুল বা সফট্‌ওয়্যারও ডাউনলোড করতে হবে না। এটি একটি ফ্রি টুল যা আপনি অনলাইনেই ইউজ করতে পারবেন। Private Profile Viewer যেভাবে ইউজ করবেন-

১. ভিজিট করুন Private Profile Viewer এর অফিসিয়াল ওয়েবসাইট।

২. হোম পেজের Start Now লেখাটিতে ক্লিক করুন অথবা মেন্যুবার থাকা Tool এ ক্লিক করুন। এটি আপনাকে স্ক্রল করে নিচে নিয়ে যাবে যেখানে আপনি নিচের ছবির মতো একটি ঘর দেখতে পাবেন।

৩. উপরের ছবির মত ঘরটিতে যার প্রোফাইল দেখতে চান তার আইডি লিংক দিয়ে নিচের Submit form বাটনে ক্লিক করুন। টুলটি আপনাকে কাংখিত লোকের ফেসবুক আইডিতে নিয়ে যাবে।

এভাবে আপনি খুব সহজেই কারো লক করা প্রোফাইলে ঢুকতে পারেন। তবে কারো লক প্রোফাইলে একান্ত প্রয়োজন ছাড়া দেখার চেষ্টা না করাই ভালো। এটি হতে পারে অনৈতিকও।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)