এইচএসসি পরীক্ষায় সাফল্যে সাতক্ষীরা সদর উপজেলায় ঝাউডাঙ্গা কলেজ প্রথম

বুধবার সকাল সাড়ে ১০টায় গণভবনে ২০১৯ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ও ফলের পরিসংখ্যান প্রধানমন্ত্রীর নিকট হস্তান্তর করা হয় । প্রধানমন্ত্রীর হাতে প্রতিটি বোর্ডের ফলাফল তুলে দেন শিক্ষা বোর্ডের চেয়ারম্যানরা।

সারাদেশে এইচএসসি ও সমমানের পরীক্ষায় গড় পাসের হার ৭৩ দশমিক ৯৩ ভাগ।

সাতক্ষীরা সদরে অবস্থিত ঝাউডাঙ্গা ডিগ্রী কলেজ। কলেজটি ১৯৯৭ সালে স্থাপিত হয়ে সুনামের সাথে পাঠদান করে চলেছে । সুনামধন্য এই প্রতিষ্ঠানটি এইচএসসি ও সমমানের পরীক্ষায় সাতক্ষীরা উপজেলায় বেসরকারি কলেজের মধ্যে প্রথম ও জেলায় দ্বিতীয় অবস্থান অর্জন করেছে।

কলেজটির গড় পাসের হার ৭৭ দশমিক ৭২ ভাগ । এ বছর ঝাউডাঙ্গা ডিগ্রী কলেজের মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ৪৯১ জন। কৃতকার্য হয়েছে ৩৯৭ জন এবং অকৃতকার্য ১৩৪ জন । যার মধ্যে A+ পেয়েছে ১৩ জন, A পেয়েছে ১৩০ জন, A- পেয়েছে ৭৯ জন, B পেয়েছে ৮৯ জন এবং C পেয়েছে ৪৬ জন । কলেজের এই সাফল্যে সন্তুষ্ট ছাত্র- ছাত্রী, শিক্ষকবৃন্দ, এলাকার সচেতন মহলসহ অভিভাবকবৃন্দ।

কলেজের সাফল্য (ফলাফল) সম্পর্কে জানতে চাইলে অধ্যক্ষ মোঃ খলিলুর রহমান বলেন – এই সাফল্যে ঝাউডাঙ্গা কলেজ পরিবার সন্তষ্ট ও আনন্দিত, আমি আমার সকল শিক্ষকদের নিয়ে সর্বদা চেষ্টা করে যাচ্ছি, শিক্ষার্থীদের উজ্জ্বল একটি ভবিষ্যৎ উপহার দিতে ও সুশিক্ষায় শিক্ষিত

করতে। তিনি ভবিষ্যতে কলেজের এই সাফল্য বজায় রাখতে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন এবং সকলের সহযোগিতা ও দোয়া কামনা করেন।
কলেজ সূত্রে জানা যায়, অধ্যক্ষ মোঃ খলিলুর রহমান ইতিপূর্বে শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্য জাতীয় কবি কাজী নজরুল ইসলাম গোল্ডেন এওয়ার্ড ও শেরে বাংলা গোল্ডেন এওয়ার্ডে ভূষিত হয়েছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)