টর্নেডোর আঘাতে লন্ডভন্ড তালা ও শ্যামনগরের গাবুরা

জেলার তালা ও শ্যামনগরের গাবুরায় টর্নডোর আঘাতে লন্ডভন্ড হয়েছে। এতে তালা উপজেলার প্রায় ১০টি শিক্ষা-প্রতিষ্ঠান, ১৫টি ধর্মীয় প্রতিষ্ঠান, অর্ধশতাধিক ঘরবাড়িসহ প্রায় দুই শতাধিক গাছপালা উপড়ে পড়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে জানা গেছে।

তালা উপজেলার সেলিম হায়দার নামে একজন স্থানীয় সংবাদকর্মী জানান, সোমবার বিকাল সাড়ে ৩টার দিকে উপজেলার উপর দিয়ে বয়ে যাওয়া ঝড়ে ব্যাপক ক্ষয়-ক্ষতি হয়। হঠাৎ ঝড়ে উপজেলার বিভিন্ন স্থানে বড় বড় গাছপালা উপড়ে পড়ে গিয়েছে। ১০ মিনিটের ঝড়ে গোটা এলাকা লন্ডভন্ড হয়। তালা শহীদ কামেল মডেল স্কুলের প্রতিষ্ঠাতা সভাপতি এম এ কাসেমের বরাতে তিনি আরও জানান, প্রাথমিক ও মাধ্যমিক দুইটি প্রতিষ্ঠানই হঠাৎ ঝড়ের কবলে পড়ে প্রায় দুই লাখ টাকার বেশি ক্ষতি হয়েছে।

এদিকে জালালপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম মফিদুল হক লিটু জানান, তার ইউনিয়নে প্রায় ১০টি ঘরের চাল উড়ে গেছে এবং গাছপালা ও ফসলের ব্যাপক ক্ষতি হয়েছে। এছাড়া তালা সদর ইউনিয়নের চেয়ারম্যান সরদার জাকির হোসেন জানান, তার ইউনিয়নেও শিক্ষা-প্রতিষ্ঠান ও ঘর-বাড়িতে ব্যাপক ক্ষতি হয়েছে।

তালা উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. মাহফুজুর রহমান জানান, ঝড়ে তালা সদরের শহীদ কামেল মডেল হাইস্কুল, তালা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, তালা আলিয়া মাদ্রাসাসহ প্রায় ১০টি প্রতিষ্ঠানের চাল ঝড়ে উড়ে গেছে। এছাড়া ১৫টির মত ধর্মীয় প্রতিষ্ঠান ও বিভিন্ন ইউনিয়নে ৫০টির মত ঘরের চাল উড়ে গেছে। এ সময় তিনি বলেন, তালা উপজেলা পরিষদ, হাসপাতাল চত্তরসহ বিভিন্ন জায়গায় গাছপালা উপড়ে পড়ে ব্যাপক ক্ষতিসাধন হয়েছে। ঝড়ের পরপরই স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিগণ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

এদিকে একই সময়ে শ্যামনগরের ৯নং সোরা গ্রামে আঘাত হানে শক্তিশালী টর্নেডো। এতে এলাকার গাছপালা ও ঘরবাড়ি ভেঙে তছনছ হয়ে গেছে বলে স্থানীয়রা জানান।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)