সাতক্ষীরায় ১৩৩ একর সরকারি খাস খতিয়ানের জমি’র গাছ ও নারিকেল বিক্রির অভিযোগ

সাতক্ষীরা শহরের রইচপুর এলাকার বিল আবাদানীর ৩’শ বিঘাসহ ১৩৩ একর সরকারি খাস খতিয়ানের জমির কয়েকটি গাছ কেটে বিক্রি করার অভিযোগ পাওয়া গেছে। একই সাথে ৫০ টি নারিকেল গাছের নারিকেল,ডাব ও পাতা বিক্রি করেছে ইটাগাছা এলাকার মৃত ইমান আলীর ছেলে সুমন ও তার বাহিনী। রবিবার সকালে ঘটনার সময় মুখে কাপড় বেঁধে রাদমা ও লাঠি নিয়ে মহড়া দিতে দেখেছে এলাকাবাসী। অবশ্য সুমন ও তার লোকজনের দাবী জমি তাদের, সরকারের নয়।
এদিকে সম্প্রতি সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল ১৩৩ একর সরকারি খাস খতিয়ানের জমি পরিদর্শন করেন এবং দখলবাজদের বিরুদ্ধে কঠোর হুশিয়ারি জানান তিনি। কিন্তু কয়েক দিন যেতে না যেতেই দখলবাজদের এধরনের কার্যক্রম এলাকাবাসীদের ভাবিয়ে তুলেছে। এলাকার একাধিক ব্যক্তি জানান,স্থানীয় প্রশাসনকে ঘটনা সম্পর্কে অবহিত করা হলেও কোন পদক্ষেপ দৃশ্যমান হয়নি।
এব্যাপারে সদর পৌর ভূমি অফিসের নায়েব কান্তি লাল বলেন, এধরনের ঘটনা আমি শুনেছি। স্যার কে জানিয়েছি। নির্দেশনা অনুযায়ি পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। সরকারি খাস খতিয়ানের জমি এবং জমি সরকারের নিয়ন্ত্রনে আছে বলেও জানান তিনি। এব্যাপারে স্থানীয় পৌর কাউন্সিলর শেখ জাহাঙ্গির হোসেন কালু জানান, পৌর এলাকার রইচপুরে ঈমান আলী গং কর্তৃক ভোগ দখলকৃত এক’শ একর সরকারি খাস খতিয়ানের সম্পত্তি উদ্ধারে আমি ও আমার লোকজন প্রশাসনকে সবসময় সহযোগীতা করছি। গাছ কাটা ও ফলফলাদি বিক্রির ঘটনা সঠিক। সংবাদ পাওয়া মাত্রই আমি কয়েকজন এলাকাবাসীকে সত্যতা যাচাই করার জন্য ঘটনাস্থলে পাঠায়। এলাকাবাসী ঘটনা সঠিক বলে জানালে আমি প্রশাসনকে জানিয়েছি। যেহেতু সরকারি জমি,সর্বশেষ রায় সরকারের পক্ষে হয়েছে তাই আমি ও আমার লোকজন সবসময় প্রশাসনকে সহযোগীতা করে আসছি। জেলা প্রশাসন এঘটনার ব্যবস্থা নেবে বলেও জানান তিনি।
এদিকে এলাকাবাসী এব্যাপারে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামালের আশু হস্তক্ষেপ কামনা করেছেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)