দেবহাটায় প্রকাশ্যে ভূমিহীনের ঘরে আগুন দিয়েছে সন্ত্রাসীরা!

দেবহাটার ভুমিহীন জনপদ নোড়ারচকে ফারুক হোসেন (৩২) নামের এক ভুমিহীন পরিবারের বসত ঘর আগুনে পুড়িয়ে অস্ত্রের মহড়া দিয়ে ভোগদখলীয় সরকারি খাস জমি দখলের চেষ্টা চালিয়েছে সন্ত্রাসীরা।

শনিবার বেলা ১২টার দিকে একদল সন্ত্রাসী ধারালো অস্ত্র হাতে মহড়া দিয়ে ভুমিহীন জনপদ নোড়ারচকের ৬শত বিঘার বাসিন্দা মোকসেদ গাজীর ছেলে ভুমিহীন ফারুকের বাড়ীতে হামলা সহ তার স্ত্রীকে অস্ত্রের মুখে জিম্মি করে মারপিট চালিয়ে প্রকাশ্যে তাদের বসত ঘরে তালা লাগিয়ে আগুন ধরিয়ে দিয়ে জমি দখলের চেষ্টা চালায়। এঘটনার প্রায় মাস খানেক আগেই নোড়ার চকের ভুমিদস্যু মালেক সহ পারুলিয়ার একদল ভুমিদস্যু ভুমিহীন ফারুকের পরিবারকে বসত ভিটা থেকে উচ্ছেদ করে গোটা জমিটি দখল করে নেয়। পরে মোটা টাকার বিনিময়ে আবারো শেষ সম্বল বসত ভিটা সহ জমিটুকু ফেরত পায় ফারুকের পরিবার। এঘটনার রেশ কাটতে না কাটতে আবারো ভুমিহীন জনপদে প্রকাশ্যে হামলা চালিয়ে ঘরে আগুন দিয়ে জমি দখলের চেষ্টার ঘটনায় অনেকটা থমথমে পরিস্থিতি ও আতঙ্ক বিরাজ করছে ভুমিহীন জনপদে। ভুক্তভোগী ভুমিহীন ফারুকের স্ত্রী হালমা খাতুন জানান, শনিবার বেলা সাড়ে ১২ টার দিকে তার স্বামী বাড়ীতে না থাকাকালীন ৮/১০ জন সন্ত্রাসী ধারালো অস্ত্র নিয়ে অতর্কিত তাদের বাড়ীতে হামলা চালায়। এসময় সন্ত্রাসীরা তাকে অস্ত্রের মুখে জিম্মি করে মারপিট সহ বসত ঘরটিতে তালা লাগিয়ে আগুন ধরিয়ে দেয়। এসময় ভুমিদস্য মালেক মাত্র কয়েক গজ দুরে অবস্থান করছিলো। ঘরটিতে আগুন জ্বলতে দেখে দুর থেকে ভুমিহীনরা ছুটে আসতে থাকলে পালিয়ে যায় সন্ত্রাসীরা। পরে ভুমিহীনরা দীর্ঘ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনলেও ততোক্ষনে পুড়ে ছাই হয়ে যায় বসত ঘরের চাল সহ যাবতীয় আসবাবপত্র।

এব্যাপারে দেবহাটা থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার সাহা বলেন, এঘটনায় ভুক্তভোগী পরিবার এখনও থানায় অভিযোগ দায়ের করেনি। অভিযোগ পেলে তদন্ত পুর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)