তদন্তে গাফিলতি প্রমাণিত হলে দৃষ্টান্তমূলক ব্যবস্থা: রেলমন্ত্রী

রেলমন্ত্রী মো. নূরুল ইসলাম সুজন এমপি বলেছেন, ট্রেন দুর্ঘটনায় তদন্তে কোনো ত্রুটি বা সংশ্লিষ্টদের গাফিলতি প্রমাণিত হলে দৃষ্ঠান্তমূলক ব্যবস্থা নেয়া হবে।

বুধবার সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ট্রেন দুর্ঘটনায় আহতদের দেখতে এসে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

রেলমন্ত্রী বলেন, অতিরিক্ত যাত্রী সবসময়ই ঝুঁকিপূর্ণ। সেটা লঞ্চ, বাস আর রেলেই হোক না কেন। কুলাউড়ায় অতিরিক্ত যাত্রীর জন্য দুর্ঘটনা ঘটে থাকতে পারে।

মন্ত্রী বলেন, বৃহস্পতিবার তদন্ত প্রতিবেদন হাতে আসার কথা রয়েছে। তদন্ত প্রতিবেদন দেখেই ব্যবস্থা নেয়া হবে।

এ সময় রেলমন্ত্রী দুর্ঘটনায় নিহতদের পরিবারের সমবেদনা জানান এবং আহতদের সুচিকিৎসার নিশ্চয়তা দেন। এছাড়া দুর্ঘটনায় নিহতদের পরিবারকে এক লাখ টাকা আহতদের ১০ হাজার টাকা দেয়ার কথা জানান মন্ত্রী। দুর্ঘটনার পর যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন সবার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন মন্ত্রী।

পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশেই তারা এখানে এসেছেন। প্রয়োজন হলে হতাহতদের আরো সহায়তা দেয়া হবে। তদন্তে কারো গাফিলতি পেলে ছাড় দেয়া হবে না।

এ সময় সিলেটের ডিসি কাজী এম এমদাদুল ইসলাম ও সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ইউনুছুর রহমানসহ আওয়ামী লীগ ও অন্যান্য সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এর আগে ভোরে ঢাকা থেকে উপবন এক্সপ্রেস ট্রেনে সিলেটে এসে পৌঁছান দুই মন্ত্রী।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)