শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসারের স্বাক্ষর ও সিল জালিয়াতি করলেন মাধ্যমীক শিক্ষা অফিসার

 সাতক্ষীরার কালিগঞ্জের মৌতলার ভাঙাড়ির দোকানে সাড়ে তিন টন সরকারি বই বিক্রির সময় স্থানীয় জনতার হাতে আটক হয় শ্যামনগর উপজেলার এক  ব্যবসায়ী। ওই বই উদ্ধার করতে শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আকরাম হোসেনের বিরুদ্ধে উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামানের স্বাক্ষর ও সিল জালিয়াতি করার অভিযোগ উঠেছে।

বুধবার (১২ জুন) বিকেলে ঘটনাস্থল পরিদর্শনে এসে শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার সাংবাদিকদের সামনে এতথ্য নিশ্চিত করেছেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন শ্যামনগর উপজেলা চেয়ারম্যান আতাউল হক দোলন, ভাইস চেয়ারম্যান সাঈদুজ্জামান। এছাড়া সন্ধ্যা ৬ টার দিকে জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দু্ল্যাহ আল মামুনও ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
পরিদর্শনকালে শ্যামনগর উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান সাংবাদিকদের বলেন, ২০১৫ সালের অব্যবহৃত/ব্যবহৃত ৬ষ্ঠ থেকে ১০ শ্রেণীর মাধ্যমিক স্তরের সকল প্রকার সরকারি বই বিক্রি করে দেওয়ার জন্য একটি রেজুলেশনে স্বাক্ষর করেন গত ১০ জুন।

শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আকরাম হোসেন খাঁন যেসব কাগজপত্র মৌতলা ইউপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান খলিলুর রহমানের দাখিল করেছেন তাতে যে স্বাক্ষর ও সিল দেখানো হয়েছে তা আমার নয়। এ জালিয়াতির সঙ্গে জড়িতদের খুঁজে বের করা হবে। এ ছাড়া ২০১৬, ২০১৭, ২০১৮ ও ২০১৯ সালের বই বিক্রির কোন অনুমোদন দেওয়া হয়নি। শ্যামনগরে যে সরকারি কর্মকর্তার হেফাজতে ওই বই রাখা ছিল তার সম্পর্কে খোঁজ খবর নেওয়া হচ্ছে বলে জানান তিনি।

এসময় জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুল্যাহ-আল মামুন বলেন, শ্যামনগর উপজেলার মাধ্যমিক স্তরের বই অবৈধভাবে বিক্রির সঙ্গে জড়িতদের খুঁজে বের করতে ৩ সদস্য বিশিষ্ঠ কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটি আগামি ৭ দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবে। আটককৃত বই মৌতলা ইউনিয়ন পরিষদের একটি কক্ষে তালা মেরে সিলগালা করা হয়েছে। এবং ওই কক্ষের চাবি কালিগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা সরদার মোস্তফা শাহিনের কাছে রাখা হয়েছে।
প্রসঙ্গত: গত মঙ্গলবার রাত সাড়ে ৯ টার দিকে মৌতলা বাজারের ভাংড়ি ব্যবসায়ী বিশ্বজিৎ কুমারের দোকানে পাশ্ববর্তী শ্যামনগর উপজেলার চন্ডিপুর গ্রামের শামীম হোসেন নামে এক ব্যাক্তি ৩ হাজার চার’শ কেজি বই বিক্রি করতে আসলে জনতা তাকে আটক করে ইউনিয়ন পরিষদে নিয়ে যায়।
সেসময় জিজ্ঞাসাবাদে শামীম হোসেন জানান, তিনি বই গুলো শ্যামনগর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আকরাম হোসেন খাঁনের কাছ থেকে ক্রয় করে মৌতলায় বিক্রি করতে আসলে জনতা তাকে আটক করেছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)