কালিগঞ্জে এনজিও কর্মীর তালাবন্ধ রুম থেকে মহিলা কর্মী উদ্ধার

সাতক্ষীরার কালিগঞ্জে ওয়ার্ল্ড ভিশন প্রকল্পের গুড গভর্নেস অফিসার শাহ মোহম্মদ দিদার (৩৫) এর তালাবন্ধ একটি রুম থেকে ধলবাড়িয়া ইউনিয়ন সুপারভাইজার রোকসানা বুলবুলি (৩০) নামের এক মহিলাকে উদ্ধার করে পুলিশ। ঘটনাটি ঘটেছে গত সোমবার (১০ জুন) উপজেলার মথুরেশপুর ইউনিয়নের নাজিমগঞ্জ বাজার সংলগ্ন আলহাজ্ব বদরুজামানের বাড়িতে। স্থানীয়রা জানায়, দীর্ঘদিন যাবত বদরুজ্জামানের বিল্ডিংয়ের একটি ফ্ল্যাট ভাড়া নিয়ে ফ্যামিলি নিয়ে থাকেন শাহ মোহম্মদ দিদার। গত সোমবার রাত সাড়ে ৯ টার দিকে হঠাৎ একটা মেয়েকে তার রুমে যেতে দেখে এলাকাবাসীর সন্দেহ হয়। এসময় দিদার বুঝতে পেরে মেয়েটিকে রুমের ভিতরে রেখে বাইরে থেকে তালা দিয়ে সে চলে যায়। পরবর্তীতে স্থানীয়রা থানায় খবর দিলে পুলিশ রুমের তালা ভেঙ্গে বুলবুলিকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। অজ্ঞাত কারণে পুলিশ এনজিও ওই মহিলা কর্মীকে গত মঙ্গলবার (১১ জুন) সকালে ছেড়ে দেয়। তবে সেখান থেকে শাহ মোহম্মদ পলাতক রয়েছে বলে অনেকে জানান।

বিষয়টি সর্ম্পকে জানতে চাইলে ওয়ার্ল্ড ভিশন নবযাত্রা প্রকল্পের ধলবাড়িয়া ইউনিয়ন সুপারভাইজার রোকসানা বুলবুলি বলেন, কোন অসৎ উদ্দেশ্য নিয়ে তিনি ওই বাড়ীতে যাননি। সেদিন তাকে ওই বাড়ী থেকে উদ্ধার করা হয় তার পরের দিন উপজেলার বিষ্ণপুর ইউনিয়নে তার কাজ ছিল সকাল ৮ টার সময়।

সে বাসা ভাড়া নিয়ে থাকেন রতনপুর বাজারে এজন্য সময় মত সে কর্মস্থলে পৌছাতে পারবেনা এজন্য ওই বাড়ীতে রাতে থাকার জন্য গিয়ে ছিল। কিন্তু এলাকার কিছু মানুষ তাকে ওই বাসায় আসতে দেখে। এজন্য ভয় পেয়ে তাকে রুমের ভিতরে রেখে তালা দিয়ে রেখে গিয়েছিল দিদার। তার পরিবার বাড়ীতে না থাকার কারণে এমন সমস্যা ঘটেছে বলে তিনি জানান।

ঘটনার বিষয়ে নবযাত্রা প্রকল্পের গুড গভর্নেস অফিসার শাহ মোহম্মদ দিদার বলেন, মেয়েটিকে রুমে থাকতে দেওয়াটা তার ভুল ছিল। সে আরও বলেন বুলবুলিকে রুমে তালা মেরে রেখে তার অন্য এক সহকর্মীর বাড়ীতে রাতে থাকার জন্য গিয়ে ছিলেন।

এবিষয়ে কালিগঞ্জ থানার ওসি তদন্ত মোহম্মদ আজিজুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, স্থানীয়রা তালা ভেঙ্গে রোকসানাকে দিদারের রুম থেকে উদ্ধার করে। পরবর্তীতে থানায় খবর দিলে পুলিশ যেয়ে রাত ১০ টার দিকে তাকে থানার হেফাজতে নিয়ে আসে। ঘটনার বিষয় শুনে বুঝে মঙ্গল সকালে তাকে সুশিলনের কর্মকর্তাদের কাছে তাকে বুঝিয়ে দেন বলে তিনি জানান।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)