শ্যামনগরে শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস পালিত

১৯৭৫ সালে ১৫ আগষ্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সপরিবারে নিহত হয়। কিন্তু বঙ্গবন্ধু তনয়া শেখ হাসিনা বিদেশ থাকার কাড়নে সৌভাগ্যক্রমে প্রাণে বেঁচে যায়। সুদীর্ঘ নির্বাসন জীবন শেষে ১৯৮১ সালে ১৭ মে শেখ হাসিনা বাংলাদেশে প্রত্যাবর্তন করেন। সেদিন হতে বাংলাদেশ আওয়ামীলীগ দিবসটি শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস হিসাবে পালন করে আসছে।

তারই ধারাবাহিকতায় আজ শুক্রবার ১৭ মে বাংলাদেশ আওয়ামীলীগ শ্যামনগর উপজেলা শাখার পক্ষ থেকে দিবসটি পালন উপলক্ষ্যে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করে। সকাল ১০ টায় উপজেলা সদরে দলীয় কার্যালয়ে উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান এসএম আতাউল হক দোলনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত হয়ে দিবসটির তাৎপর্য তুলে ধরে গুরুত্বপূর্ণ বক্তব্যদেন উপজেলা আ’লীগের সভাপতি, বাংলাদেশ সরকারের জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য সংশ্লিষ্ট আসনের এমপি এসএম জগলুল হায়দার। অনুষ্ঠানে সভাপতি ও প্রধান অতিথি স্থানীয়ভাবে পরস্পরের মধ্যে বিভেদ ভুলে শেখ হাসিনার হাতকে শক্তিশালী ও দলকে এগিয়ে নেওয়ার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।

এ সময়ে অনুষ্ঠানে উপস্থিত দলীয় নেতৃবৃন্দ দুই নেতাকে মুহমুহ করতালি দিয়ে স্বাগত জানান। এ সয়ম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামীলীগের সহ-সভাপতি গাজী আনিছুজ্জামান আনিচ, উপজেলা স্বেচ্ছা সেবকলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান সাঈদ-উদ-জামান সাঈদ, মহিলা ভাইস চেয়ারম্যান খালেদা আইয়ুব ডলি, সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি ও প্রেসক্লাবের সভাপতি সাংবাদিক আলহাজ্জ্ব আকবর কবীর, শিক্ষক রবীন্দ্র নাথ বিশ্বাস, পদ্মপুকুর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম, বুড়িগোয়ালিনী ইউপি চেয়ারম্যান ভবতোষ কুমার মন্ডল, আওয়ামীলীগ নেতা শিক্ষক রবিন্দ্র নাথ বিশ্বাস, আব্দুল খালেক মেম্বর, স ম আব্দুস সাত্তার, এ্যাডঃ নূরুল ইসলাম, সিরাজুল ইসলাম, কুমুদ রঞ্জন গায়েন, শেখ আব্দুস ছালাম, উপজেলা কৃষকলীগের সাধারণ সম্পাদক আনিছুর রহমান, উপজেলা যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক আঃ মজিদ, উপজেলা স্বেচ্ছা সেবকলীগের সভাপতি খলিলুর রহমান বাবু, উপজেলা তাঁতীলীগের সাধারণ সম্পাদক মেহেদী হাসান মারুফ প্রমূখ। এসময় আরো উপস্থিত ছিলেন ছাত্রলীগ, যুবলীগ,স্বেচ্ছা সেবকলীগ, কৃষকলীগ, তাঁতীলীগ, শ্রমিকলীগ সহ সকল অংগ সংগঠনের নেতৃবৃন্দ।

আলোচনা সভা শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা শেখ হাসিনা সহ তার পরিবারের সকলের জন্য দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন উপজেলা কোট মসজিদের পেশ ইমাম আলহাজ্ব মুফতি মোঃ আঃ খালেক।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)