রান উৎসব ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে পাকিস্তানের হার

সাউদাম্পটনে রান উৎসব করলো ইংল্যান্ড ও পাকিস্তান। কিন্তু শেষ হাসি হাসল ইংলিশরা। শেষ ওভারে দরকার ১৯ রান। ক্রিজে ছিলেন সেট ব্যাটসম্যান সরফরাজ আহমেদ। কিন্তু ক্রিস ওকসের করা ওভারে একটি ওয়াইডের পরও পাকিস্তান তুলতে পারলো মাত্র ৬ রান।

শনিবার দ্বিতীয় ওয়ানডেতে ১২ রানে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ১-০ তে এগিয়ে গেলো ইংল্যান্ড। প্রথম ম্যাচটি বৃষ্টিতে পরিত্যক্ত হয়েছিল।

টস হেরে ব্যাট করতে নেমে জেসনের সঙ্গে ১১৫ রানের উদ্বোধনী জুটি গড়েন বেয়ারস্টো। ৬ চারে ৪৪ বলে হাফসেঞ্চুরি করার পরের বলেই আউট হন এই ওপেনার। ১৩ রানের জন্য সেঞ্চুরি বঞ্চিত হন জেসন, তার ৮৭ রান এসেছে ৯৮ বলে।

জো রুট ৪০ রানে আউট হলে জুটি গড়েন মরগান ও বাটলার। ১৬২ রানের অবিচ্ছিন্ন জুটি গড়েন তারা। দুজনে পাল্লা দিয়ে রান করেছেন। তবে বেশি মারকুটে ছিলেন বাটলার। ৪টি চার ও ৯টি ছয়ে ক্যারিয়ারের দ্বিতীয় দ্রুততম সেঞ্চুরি করেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান। তার ৫৫ বলে ১১০ রানের অপরাজিত ইনিংসে ছিল ৬ চার ও ৯ ছয়। মরগান অপরাজিত ছিলেন ৭১ রানে। তার ৪৮ বলের ইনিংস সাজানো ছিল ৬টি চার ও একটি ছয়ে।

পাকিস্তানের পক্ষে একটি করে উইকেট নেন হাসান আলী, ইয়াসির শাহ ও শাহিন শাহ আফ্রিদি।

বিশাল লক্ষ্য দিয়েও স্বস্তিতে থাকতে পারেনি ইংল্যান্ড। দলের ৯২ রানে ইমাম উল হক (৩৫) ফিরে গেলে বাবর আজমকে নিয়ে ১৩৫ রানের চমৎকার জুটি গড়েন ফখর। তাকে আউট করে পাকিস্তানের রানের লাগাম টেনে ধরে স্বাগতিকরা। ১০৬ বলে ১২ চার ও ৪ ছয়ে ১৩৮ রান করেন ফখর।

পরের ওভারে ৫১ রান করে বাবর মাঠ ছাড়লে পাকিস্তান লড়াই করে আসিফ আলী ও সরফরাজ আহমেদের ব্যাটে। আসিফ ৫১ রানে আউট হওয়ার পর তারা দ্রুত আরো কয়েকটি উইকেট হারালে রান রেট বাড়তে থাকে। শেষ ওভারে ১৯ রান দরকার ছিল পাকিস্তানের। সফল হননি সরফরাজ, ৪১ রানে অপরাজিত ছিলেন তিনি।

ডেভিড উইলি ও লিয়াম প্লাঙ্কেট ইংল্যান্ডের পক্ষে দুটি করে উইকেট নেন। ম্যাচসেরা হয়েছেন বাটলার।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)