প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বড় হার

প্রস্তুতি ম্যাচে আয়ারল্যান্ডের ‘এ’ দলের বিপক্ষে ৮৮ রানে হেরেছে বাংলাদেশ। আয়ারল্যান্ড উলভসের ছুঁড়ে দেয়া ৩০৮ রানের টার্গেটে মাত্র ২১৯ রানেই গুটিয়ে যায় টাইগাররা।

রোববার আয়ারল্যান্ডের ডাবলিনের দ্য হিলস ক্রিকেট ক্লাব মাঠে প্রস্তুতিমূলক ম্যাচ অনুষ্ঠিত হয়।

পাহাড়ের লক্ষ্য নিয়ে খেলতে নেমে ইনিংসের ৯৭ রানে টপঅর্ডারের চার ব্যাটসম্যানকে হারিয়েই মূল ম্যাচ থেকে ছিটকে পড়ে টাইগাররা।

লক্ষ্য তাড়ায় দুই ওপেনার তামিম ইকবাল ও লিটন দাস শুরুটা করেছিলেন দেখে শুনে। উদ্বোধনী জুটিতে আসে ৫৬ রান। কিন্তু দুজনেই বিদায় নেন যুগপৎ। ৩৩ বলে ২১ রান করে তামিম আউট হওয়ার পর স্কোর বোর্ডে কোনো রান যোগ হওয়ার আগেই আউট হন লিটন। ৩৯ বলে ২৬ রান করেন তিনি।

ধকল সামলানো আগেই বিপদে পড়ে যান মুশফিকুর রহিম। দলীয় ৮২ রানে তিনিও ফেরেন সাজঘরে। ২৯ বলে মাত্র ১১ রান করেন বাংলাদেশ দলের এই উইকেটকিপার ব্যাটসম্যান।

মোহাম্মদ মিঠুনও ফেরেন দ্রুত। সিমি সিংয়ের শিকারে পরিণত হওয়ার আগে ১৪ বলে ১৩ রান করেন জাতীয় দলের এই মিডলঅর্ডার ব্যাটসম্যান।

সর্বশেষ ৪২. ৪ ওভারে ২১৯ রানে অলআউট হয় বাংলাদেশ।

অপরদিকে টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন আয়ারল্যান্ড ‘এ’ দলের অধিনায়ক হ্যারি টেক্টর। প্রথমে ব্যাটিংয়ে নামা আইরিশদের উদ্বোধনী জুটি ভাঙেন রুবেল হোসেন। তার এই গতির মুখে পড়ে সাজঘরে ফেরেন ওপেনার জ্যাক ট্যাক্টর। ২৫ বলে ১৫ রান করেন তিনি।

তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নামা জেমস শ্যাননকে দলীয় ৭৯ রানে সাজঘরে পাঠান বাংলাদেশ সেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তৃতীয় ওভারে জেমস শ্যাননকেও ফেরান সাকিব আল হাসান। সাকিবের বলে লিটনের হাতে ক্যাচ তুলে দিয়ে ২৫ বলে ১৮ রান করেন শ্যানন।

তৃতীয় উইকেট জুটিতে দুর্দান্ত ব্যাটিং করেন জেমস ম্যাককলাম ও সিমি সিং। তাদের এই জুটি ভাঙেন রুবেল হোসেন। রুবেল হোসেনের গতির শিকার হওয়ার আগে ১০৯ বলে ১৫টি চার ও এক ছক্কায় ১০২ রান করেন ম্যাককলাম।

একের পর এক বাউন্ডারি হাকিয়ে প্রস্তুতি ম্যাচে ব্যাটিংয়ে ঝড় তোলেন ওপেনার জেমস ম্যাককলাম। সময়ের ব্যবধানে এই ওপেনারকে আউট করে ঝড় থামান রুবেল হোসেন। অবশ্য এর আগে সেঞ্চুরি করেন ম্যাককলাম।

তাসকিন আহমেদের শিকারে পরিণত হওয়ার আগে ৬টি চার ও ২টি ছক্কার সহায়তায় ৯৫ বলে ৯১ রান করেন সিমি সিং। এছাড়া টাইরন কেন অপরাজিত ২৭ রান করেন।

বাংলাদেশ দলের হয়ে একাই তিন উইকেট শিকার করেন তাসকিন আহমেদ। এছাড়া দুটি উইকেট শিকার করেন রুবেল হোসেন। এছাড়া সাকিব আল হাসান, ফরহাদ রেজা ও মেহেদী হাসান মিরাজ একটি করে উইকেট শিকার করেন।

সংক্ষিপ্ত স্কোর

আয়ারল্যান্ড উলভস ৩০৭/৮ (৫০ ওভার)

ম্যাককলাম ১০২, সিমি ৯১, কেন ২৭

তাসকিন ৬৬/৩, রুবেল ৬৩/২, সাকিব ৩০/১, মিরাজ ৪৪/১, রেজা ৬৬/১

বাংলাদেশ ২১৯ (৪২.৪ ওভার)

সাকিব ৫৪, রিয়াদ ৩৭, লিটন ২৬, তামিম ২১

সিমি ৫১/৪, কেন ৮/২

গেটকেট ৬/১, চেজ ১৪/১

ফল: আয়ারল্যান্ড উলভস ৮৮ রানে জয়ী।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)