কালিগঞ্জে বিনা মূল্যে কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ

কৃষিই সমৃদ্ধি এই শ্লোগানকে সামনে রেখে কালিগঞ্জে খরিপ ১, ২০১৯-২০ মৌসুমে উফশী আউশ উৎপাদন বৃদ্ধির লক্ষে প্রণোদনা কর্মসূচিতে বিনা মূল্যে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ করা হয়েছে। শনিবার(২০ এপ্রিল) বেলা ১১ টায় উপজেলা কৃষি অফিস প্রশিক্ষণ হলরুমে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের বাস্তবায়নে এ সার ও বীজ বিতরণ করা হয়।

উক্ত অনুষ্ঠানে উপ-সহকারী কৃষি কর্মকর্তা জি এম শফিউল্লাহ এর সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ শেখ ফজলুল হক মনি। উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিনের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন কালিগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী। তিনি বলেন কৃষি এদেশের অর্থনীতির এক অতি গুরুত্বপূর্ণ খাত। কৃষি এদেশের জনমানুষের খাদ্য ও পুষ্টি নিরাপত্তা প্রদানের প্রধানতম উৎস। আমাদের দেশে খাদ্য উৎপাদনে সিংহভাগ ভূমিকা পালন করে কৃষক। এখনও এদেশের বিপুল জনসংখ্যার কর্মসংস্থান হয়ে থাকে কৃষিকে অবলম্বন করেই।

বর্তমান সরকার, কৃষি খাতে ব্যাপক সফলতা অর্জন করেছে। এছাড়া আওয়ামীলীগ সরকার কৃষিবান্ধব সরকার। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভাইস চেয়ারম্যান শেখ নাজমুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান দীপালী রাণী ঘোষ। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দক্ষিণ শ্রীপুর ইউপি চেয়ারম্যান প্রশান্ত সরকার, সাবেক ইউপি চেয়ারম্যান শেখ এবাদুল ইসলামসহ উপ-সহকারী কৃষি কর্মকর্তাগন, কৃষক, কৃষাণী, সুধী ও সাংবাদিক বৃন্দ। অনুষ্ঠানে ৫শ জন কৃষকের মাঝে বিনা মূল্যে সার ও বীজ বিতরণ করা হয়।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)