বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানালেন ভুটানের প্রধানমন্ত্রী

শুক্রবার বেলা ১২টায় ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং।

সেখানে কিছু সময় নিরবে দাঁড়িয়ে থাকেন তিনি। ভুটানের প্রধানমন্ত্রী ধানমন্ডিতে পৌঁছার আগেই সেখানে কঠোর নিরাপত্তা বলয় তৈরি করা হয়। ৩২ নম্বরের রাস্তায় লোক চলাচলও বন্ধ করে দেয়া হয়।

বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণের পর ভুটানের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শন করেন। এরপর তিনি পরিদর্শক বইয়ে তার মন্তব্য লেখেন এবং স্বাক্ষর করেন। এর আগে তিনি সাভার স্মৃতিসৌধে মহান মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করে দিনের কর্মসূচি শুরু করেন।

শনিবার (১৩ এপ্রিল) সকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করবেন লোটে শেরিং। বৈঠকে দু’দেশের দ্বিপক্ষীয় সহযোগিতার বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হবে। এ ছাড়া দু’দেশের মধ্যে বেশ কয়েকটি সমঝোতা স্মারক সইয়ের প্রস্তুতি নেয়া হয়েছে।

রোববার (১৪ এপ্রিল) পহেলা বৈশাখের অনুষ্ঠানে যোগ দেবেন তিনি। এ ছাড়া ময়মনসিংহ মেডিকেল কলেজ ও বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় পরিদর্শনে যাবেন ভুটানের প্রধানমন্ত্রী।

উল্লেখ্য, ডা. লোটে শেরিং ময়মনসিংহ মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করেন। পরে বাংলাদেশেই সার্জারিতে উচ্চতর ডিগ্রি নেন তিনি। দেশে ফিরে চিকিৎসা পেশায় যোগ দেন লোটে শেরিং।

২০১৩ সালে রাজনীতিতে সক্রিয় হন লোটে শেরিং। ২০১৮ সালের নির্বাচনে চমক দেখায় তার দল। নির্বাচনে ভুটানের প্রধানমন্ত্রী শেরিং তোবগের দলকে হারিয়ে নভেম্বরে ভুটানের প্রধানমন্ত্রী হন লোটে শেরিং।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা টানা তৃতীয় মেয়াদে সরকার গঠনের পর এটিই প্রথম কোনো রাষ্ট্র প্রধানের বাংলাদেশ সফর। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমন্ত্রণে চারদিনের রাষ্ট্রীয় সফরে শুক্রবার (১২ এপ্রিল) সকাল ৮টা ২০ মিনিটে বাংলাদেশে আসেন ভুটানের প্রধানমন্ত্রী লোটে শেরিং। সফর শেষে সোমবার (১৫ এপ্রিল) ভুটানে ফিরে যাবেন তিনি।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)