উপজেলা নির্বাচনে আলোচিত নাম মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মিসেস ময়না

আসন্ন পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদপ্রার্থী মিসেস ময়না ফুটবল প্রতীক নিয়ে আলোচনার শীর্ষে বলে সর্বমহলের ভোটারগণ অভিমত। তিনি ৯ নম্বর চাঁদখালি ইউনিয়নের ফতেপুর গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। চতুর্থ শ্রেণীতে পড়াশোনাকালীন তার পিতার মৃত্যু হয়। মায়ের স্নেহে বড় হওয়া কালীন সময় পরিচয় হয় প্রতিবেশী জনাব মোঃ আব্দুল মান্নান গাজী সাথে। পরবর্তীতে পারিবারিক সম্মতিতে ২০০১ সালে তিনি বিবাহ বন্ধনে আবদ্ধ হন।

স্বামীর অনুপ্রেরণায় ঘর-গেরস্থালীর পাশাপাশি তিনি সামাজিক অনেক কাজে সম্পৃক্ত হয়ে পড়েন ২০০১ সালে ফতেপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নৌকার এজেন্ট থাকার কারণে তার বসতবাড়ি ভাঙচুর হয় এবং তিনি চারদলীয় জোট সমর্থকদের হাতে লাঞ্ছিত হন। ভয় বিপদ মৃত্যুকে উপেক্ষা করে তিনি স্বামী আবদুল মান্নান গাজী বারবার নির্বাচিত মেম্বার এর অনুপ্রেরণায় সামাজিক বনায়ন কর্মসূচি, দুস্থদের মাঝে কম্বল বিতরণ এছাড়া অসহায় ও দুস্থ মানুষদের খুঁজে বের করে ইউনিয়ন পরিষদ থেকে বরাদ্দকৃত ভিজিএফ কার্ড সহ ইউনিয়ন পরিষদ কর্তৃক অন্যান্য সুযোগ-সুবিধা বিভিন্ন মানুষকে প্রদান করেছেন একজন আদর্শ গৃহিণী হিসেবে স্বামীর ব্যবসার হাল ধরেছেন ধরেছেন অসহায় সাধারণ মানুষের ভাগ্যোন্নয়নে নিজেকে সর্বদা ব্যস্ত রেখেছেন। তার স্বামী একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী পাশাপাশি তিনি নিজেও একজন ব্যবসায়ী ইট ও কয়লার ব্যবসা করেন। তিনি বিগত দিনে ২০০৬ সালে চাঁদখালী উচ্চ মাধ্যমিক বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হন । কলেজে পড়াশোনার পাশাপাশি স্বামীর অনুপ্রেরণায় সামাজিক বিভিন্ন গুরুত্বপূর্ণ কাজে সম্পৃক্ত হন।

তিনি বিগত দিনে ১১৪ নম্বর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ছিলেন বর্তমানে পাইকগাছা উপজেলা বাংলাদেশ যুব মহিলা লীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন।

১০ টি ইউনিয়ন ও একটি পৌরসভার সকল উন্নয়ন কর্মীদের সুখে দুঃখে এবং সাধারণ মানুষের সুবিধা অসুবিধা দুঃখ-দুর্দশায় তিনি সর্বদা সচেষ্ট মাদকের বিরুদ্ধে সোচ্চার শিশু ও নারী নির্যাতন প্রতিরোধ অগ্রণী সৈনিক ও ছিন্নমূল পথশিশু ছেলেমেয়েদের লেখাপড়ার জন্য তিনি মারাত্মক ভাবে কাজ করে চলেছেন তার চলার পথে অনেক বাধা বিঘ্ন সেসব প্রতিনিয়ত পরোয়া না করে একজন গৃহিণী হিসেবে ঘরে বসে না থেকে সামাজিক অনেক গুরুত্বপূর্ণ কাজে একজন সাহসী নারীর ভূমিকা রেখেছেন।

জন নেত্রী শেখ হাসিনার আদর্শকে বুকে ধারণ করে বাংলাদেশ আওয়ামী লীগের সকল কর্মকান্ডের তিনি ওতপ্রোতভাবে কাজ করে চলেছেন কি পেয়েছি বা কি পেলাম না পেলাম কখনো তিনি সেটা ভেবে দেখেননি। নিজে উপার্জনক্ষম ব্যক্তি ইট কয়লা ব্যবসার সুবাদে তিনি একজন সফল ব্যবসায়ী যে কারণে বাংলাদেশ আওয়ামী লীগের রাজনৈতিক কর্মকাণ্ডে তার অবদান অনুদান কোন অংশে কম নয়। বিজয় দিবস, আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, স্বাধীনতা দিবস, ১৫ ই আগস্ট জাতীয় শোক দিবস, পহেলা বৈশাখ, জাতীয় চেতনার সকল কর্মসূচি কে তিনি নিজের উদ্যোগে যথাযথ এবং ভাবগম্ভীর পরিবেশে উদযাপন করেন।

বঙ্গবন্ধুর জন্মদিন, স্বদেশ প্রত্যাবর্তন দিবস, সকল কর্মকান্ড তিনি যথাযথভাবে পালন করেন।
ঘরে ফেরার তাড়া নাই ছুটে বেড়ান উন্নয়নশীল কর্মকাণ্ডে। নিজের করে চিন্তা করার সময় নাই তাই আসন্ন উপজেলা পরিষদের সকল মানুষের অনুরোধে অনুপ্রেরণায় তিনি মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে অংশগ্রহণ করেছেন আপনাদের মূল্যবান ভোট পেলে তিনি নির্বাচিত হবেন এবং উপজেলার সকল মানুষের সমন্বয়ে গঠিত উন্নয়ন কমিটির মাধ্যমে উপজেলা পরিষদকে আরো গতিশীল করবেন।

মানুষের মৌলিক সমস্যা গুলি সমাধানের পাশাপাশি তিনি কর্মমুখী শিক্ষা সম্প্রসারণের সচেষ্ট হবেন, খাস সম্পত্তি অবমুক্ত করণ নদী ভরাটের জমিগুলো ভূমিদস্যুদের কবল থেকে উদ্ধার পূর্বক কল্যাণমূলক যে কোন কাজে বরাদ্দ করবেন। সেজন্য সংশ্লিষ্ট দপ্তর গুলিতে মাধ্যমে সেগুলো কল্যাণমূলক কাজে ব্যবহার করবেন। সহজ সরল সাধারণ মানুষের আস্থার প্রতীক হিসেবে তার প্রতীক ফুটবল মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করবেন। তাই মিসেস ময়নাকে ফুটবল মার্কায় ভোট দিন, উপজেলা গড়ার শপথ নিন।

জন্ম হোক যথা তথা কর্ম হোক ভালো’ একেবারে তৃণমূল পর্যায় থেকে উঠে আসা একজন নারী নেত্রী, একজন গৃহিণী, একজন সফল ব্যবসায়ী যার ঘরে থেকে ঘর গৃহস্থালি করার কথা। শুধুমাত্র মানুষের ভালোবাসার টানে উন্নয়নের নানামুখী কর্মকান্ড ও নেত্রীর আদর্শকে মনে প্রাণে বিশ্বাস করেন এবং সে লক্ষ্যে উপজেলার সর্বস্তরের সে আদর্শ বাস্তবায়নে লক্ষ্যে তিনি আজ আপনাদের উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করছেন। আপনাদের রায় মূল্যবান ভোট পেলে ফুটবল প্রতীকে ভোট দিয়ে জয়যুক্ত করবেন। একজন সাধারণ নারী হিসেবে সকলের কাছে অনুরোধ আপনারা ফুটবল প্রতীকে ভোট দিন এবং মিসেস ময়নাকে জয়যুক্ত করুন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)