মায়ের কোল থেকে চুরি হওয়া শিশু আব্দুল্লাহ’র মূল হোতা কে এই হৃদয় !

বাগেরহাটের মোড়েলগঞ্জে মা-বাবার কোলের মধ্য হতে চুরি করে নেওয়া আড়াই মাস বয়সী শিশুপুত্র আব্দুল্লাহকে গত ৯ মার্চ রবিবার দিবাগত রাত ৩ টার দিকে বিশারীঘাটা গ্রামের সোহাগ হাওলাদারের আড়াই মাস বয়সী ছেলে আব্দুল্লাহকে জানালার গ্রিল খুলে ঘুমন্ত মা-বাবার বিছানা থেকে চুরি করে নিয়ে যায় দুর্বৃত্তরা।

পরে মোবাইল ফোনে দশ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। ঘটনার পর থেকে মোড়েলগঞ্জ থানা পুলিশ ও বাগেরহাট গোয়েন্দা পুলিশের কয়েকটি টিম তৎপর থাকায় শিশুটিকে উদ্ধার করতে সক্ষম হয়েছে।

ঘটনার ২দিন পরে থানা পুলিশ অভিযান চালিয়ে ঘটনার সাথে জড়িত সন্দেহে নিশানবাড়িয়া গ্রামের ফায়জুল চাপরাশী (২৫), মহিউদ্দিন চাপরাশী (৩৫), নাছিমা বেগম (৫২, আবির আক্তার (১৪), রুবেল (২৭) , দেলোয়ার (৩৮)সহ ৬জনকে আটক করে পুলিশ । আটকৃতদের কথিতমতে এ চক্রের মুল হোতা হৃদয় চাপরাশি (১৮) আত্মগোপন থাকায় পুলিশ ঘটনার ৭দিন অতিবাহিত হলেও এখনও পর্যন্ত শিশু আব্দুল্লাহকে উদ্ধার করতে পারেনী এবিষয় নিয়ে এলাকায় নানা কথার ঝড় তুলছে সাধারণ মানুষ। কে এই হৃদয় চাপরাশি ?।

সরেজমিনে গিয়ে জানাগেছে, নিশানবাড়িয়া ইউনিয়নে গুলিশাখালী গ্রামের মৃত মোয়াজ্জেম চাপরাশি চার পুত্রের মধ্যে কনিষ্টপুত্র হৃদয় (১৮)। লেখাপড়ার ক্ষেত্রে ৯বম শ্রেণির পর্যন্ত তার শিক্ষাকতা। একাধিক এলাকাবাসি অভিযোগ তুলে বলেন, অসংখ্য অভিযোগ রয়েছে চুরি , ছিনতাই, মসজিদের দানবাক্স ভেঙ্গে টাকা নেওয়া, নিজ এলাকাসহ রামপাল, মংলা, মোড়েলগঞ্জ, শরণখোলা, মোল্লারহাট, বরিশাল, বিভিন্ন কৌশলে স্পে দিয়ে চুরি করে আসছে। ২ বছর পূর্বে জামিরতলা গ্রামে মকবুল হাওলাদারের বাড়িতে হানা দিয়ে দরজা ভেঙ্গে গৃহে প্রবেশ করে মালামাল নিয়ে যায়। তাৎক্ষনিক হাতে নাতে ধরা পড়ে হৃদয় দু’বার। নিশানবাড়িয়া ২০১৮ সালের ১১ আগস্ট গ্রামীণ ব্যাংক শাখা অফিসে রাতে স্পে দিয়ে হ্যাজবোল্ট ভেঙ্গে নগদ টাকাসহ মালামাল নিয়ে চম্পট দেয় ।

ওই সময় ব্যাংক ম্যানেজার মোখলেসুর রহমান মোড়েলগঞ্জ থানায় একটি জিডি করেন । ১৫ দিন পূর্বে এ চক্রটি একই গ্রামে তালুকদার বাড়ির মসজিদের মাইক, আইপিএস, দানবাক্স ভেঙ্গে নগদ টাকা হাতিয়ে নেয়। এছাড়াও পিসি বারইখালী গ্রামে লুৎফর মেম্বরের বাড়ির মসজিদ, মরহুম আক্কেল আলী মাতুকব্বরের নামে দানবাক্স ভেঙ্গে নগদ টাকা ও মাইক সেট নিয়ে যায়।
অভিযোগ রয়েছে এ চক্রটির বিরুদ্ধে স্পে দিয়ে অচেতন করে স্বর্ণলাংকার, মোবাইলে সেট, পানির ট্যাংক, গ্যাস সিলিন্ডার সহ বিভিন্ন মালামাল প্রতিটি রাতেই বিভিন্ন বাড়িতে হানা দিয়ে হাতিয়ে নেওয়ার নতুন কৌশল।

এদিকে এলাকাবাসির দাবি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন প্রশাসনের নিকট অবিলম্বে শিশু চুরির মূল নায়ক হৃদয় চাপরাশিকে গ্রেফতারপূর্বক তার সহযোগীদের দৃষ্টান্তমূলক বিচারের দাবি জানান।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)