পাইকগাছা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থী নাজমা আক্তার

আসন্ন পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে গোটা পাইকগাছা উপজেলা নির্বাচনী প্রচার প্রচারণা ও গণসংযোগ এ প্রার্থীগণ নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। দিন-রাত কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে প্রার্থীগণ সবার বাড়ি বাড়ি মাজার-বাজার, মসজিদ, মন্দির, গির্জা ও প্যাগোডাসহ গুরুত্বপূর্ণ অফিস-আদালত বেসরকারি প্রতিষ্ঠান সমূহের লোকজনের সাথে দৈনন্দিন কুশলাদি বিনিময় ও পরিবারের খোঁজ খবরসহ পারস্পারিক সৌহার্দ্যপূর্ণ পরিবেশে নিজেদের ভোটব্যাঙ্ক গোছাতে ব্যস্ত। যেন মনে হয় ঈদ পূর্ববর্তী উৎসবের মতো সাজ সাজ রব, মাত্র দুই সপ্তাহের ব্যাপার তারপর ৩১/০৩/২০১৯ তারিখ নির্বাচন। তাই কারোর কোনো প্রার্থীর দম ফেলার মত সুযোগ নাই।

উপজেলা পরিষদ নির্বাচনে এবার ব্যতিক্রমধর্মী কিছু নতুন মুখ অংশগ্রহণ করেছেন। মহিলা প্রার্থীগণও সম্পূর্ণ নতুন এবং অভিজ্ঞ পোড়খাওয়া রাজনৈতিক দূরদর্শিতা অর্জনে তাদের খুব বেশি অভিজ্ঞতা নেই। তবু দুই একজনের সামাজিক বিচক্ষণতা ব্যক্তিত্ববোধ, রুচিশীল পরিচ্ছন্ন কর্মী বান্ধব নির্লোভ-নিরহংকারী সাদা মনের মানুষ হিসেবে “নাজমা আক্তার ” একজন ব্যতিক্রমধর্মী প্রার্থী।

সহজ সরল অভিজ্ঞতাসম্পন্ন নৈতিক আদর্শ অটুট। জীবন বাজি রেখে যে কোন সমস্যায় ঝাঁপিয়ে পড়ে ভুক্তভোগী জনগণের পাশে দাঁড়ান, কখনো কোন লোভের হাতছানি তাকে আজও স্পর্শ করেনি। শৈশব থেকে তার ভিতরে একটা অন্যরকম সামাজিক সচেতনতা কাজ করেছে। বয়স বাড়ার সাথে সামাজিক দায়িত্ববোধ হৃদয়ে বাসা বেধেছে, কলেজ জীবনে পড়াশোনার পাশাপাশি যেকোনো সামাজিক-দূঃশাসন, অনভিপ্রেত যেকোনো পরিস্থিতি মোকাবেলায় দৃঢ়প্রত্যয় তার কর্ম অভিব্যক্তি প্রকাশ পেয়েছে যে কারণে বিবাহিত জীবনে প্রবেশ করলেও সে আদর্শগত দায়িত্ববোধ তার পিছু ছাড়িনি, যার ফলশ্রুতিতে গ্রামবাসী সাধারণ মানুষের চাপে তাকে ২০০৩ সালে ৭ নম্বর গদাইপুর ইউনিয়ন এর সংরক্ষিত আসন ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে মহিলা মেম্বার পদে নির্বাচন করতে হয়েছে এবং বিপুল ভোটে বিজয়ী হয়ে বিগত নয়টি বছর জনগণের পাশে দাঁড়িয়ে মানুষের সেবা করার সুযোগ পেয়েছেন। তিনি বিগত দিনগুলিতে ২০০৩ সালে উপজেলা মহিলা যুবলীগের আহ্বায়ক ছিলেন, পরবর্তীতে ২০০৪ সালে উপজেলা যুবলীগের মহিলা সম্পাদিকা ছিলেন।

পরীক্ষিত আদর্শে দীক্ষিত সাধারণ মানুষের আস্থার প্রতীক সারল্যের অনির্বাণ শিখা মমতাময়ী মা আদরের ছোট বোন স্নেহের “নাজমা মামনি” হিসেবে সাধারণ মানুষের মিষ্টি মধুর ডাকে ও তাদের অনুপ্রেরণা আসন্ন পাইকগাছা উপজেলা পরিষদ নির্বাচনে মহিলা ভাইস চেয়ারম্যান পদে “বৈদ্যুতিক পাখা” (Fan) প্রতীক নিয়ে পাইকগাছা উপজেলা বাসীর সম্মুখে আসিন, বিচার আপনাদের।

৩১শে মার্চ নির্বাচনের রায় যদি আপনাদের আস্থার প্রতীক ভালোবাসার এবং এই বিশ্বাসী বোনটিকে তার প্রিয় প্রতীক বৈদ্যুতিক পাখা (Fan) মার্কায় ভোট দিয়ে জয়যুক্ত করেন। তাহলে ইনশাল্লাহ তিনি তার স্বপ্নে বোনা কিছু স্বপ্নকে বাস্তবায়ন করবেন এটা বর্তমান সময়ের পাইকগাছা উপজেলা বাসীর জন্য খুবই গুরুত্বপূর্ণ এবং সময়ের দাবি।

১। অপরিচ্ছন্ন নগরায়ন শতভাগ পরিচ্ছন্ন ও আবর্জনা মুক্ত পরিবেশ নিশ্চিতকরুণ।

২। শ্রেণীবিন্যাস মোতাবেক অপরিকল্পিত বাজারকে দৃষ্টিনন্দন সারিতে রূপায়ণ।

৩। নদী পাড় গুলোকে ভূমি দস্যুদের হাত থেকে মুক্ত পূর্বক সুশোভিত বৃক্ষরোপণ এবং পড়ন্ত বিকালে বসার সু-ব্যবস্থা করা।

৪। সরকারি অফিসগুলোতে জনগণের ভোগান্তি প্রতিরোধে কড়া নজরদারির ব্যবস্থা গ্রহণ করা।

৫। বাস স্টান্ড, টোল, নদীর ঘাটে অতিরিক্ত টাকা নেওয়া বন্ধ করণ, যাত্রীদের হয়রানি প্রতিরোধে বলিষ্ঠ পদক্ষেপ গ্রহণ।

৬। ইউনিয়ন পর্যায়ে চেয়ারম্যানদের সাথে কল্যাণমূলক সামাজিক কাজে সার্বক্ষণিক যোগাযোগ সহ বাল্য বিবাহ প্রতিরোধ সন্ত্রাসের শিকড় উপড়ে ফেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে সচেতনতা তৈরির কর্মসূচি, কর্মমুখী পদক্ষেপ গ্রহণের সুযোগ তৈরি করে দেওয়া।

৭। পথশিশু ও বয়স্ক দের গণশিক্ষা কার্যক্রম তৈরিকরণ সহ শিক্ষা-সচেতনতাই উদ্বুদ্ধ করা।

৮। বৃদ্ধাশ্রম প্রকল্প এতিম শিশুদের জন্য পৃথক আবাসন নির্মাণ ইতিবাচক ভূমিকা উপর মহলের মাধ্যমে নির্মাণে সচেষ্টকরণ।

৯। নাগরিকদের নিশ্চিতভাবে স্বাস্থ্যসেবা প্রদান গৃহ নির্মাণে ব্যাংক ঋণের সুযোগ সৃষ্টি করে দেওয়ার অবিরাম প্রচেষ্টাকরণ।

১০। আইনশৃঙ্খলা পরিস্থিতি দৈনন্দিন অনুধাবন পূর্বক প্রত্যেকটা ইউনিয়নের আইন-শৃঙ্খলা তদারকিতে কমিউনিটি পুলিশিং কমিটির সমন্বয়সাধন পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাসহ জরুরি পদক্ষেপ সচেষ্ট হওয়া নানামুখী সফল কর্মকাণ্ডকে স্বাগত।

১১। এনজিও ব্যাংক-বীমা বিভিন্ন প্রকার ব্যবসার জন্য ব্যবসায়ীদের সহজ শর্তে ঋণ সুবিধা পেতে আপ্রাণ চেষ্টার প্রতিশ্রুতি মানুষের মৌলিক সমস্যার সমাধানে “নাজমা আক্তার” দীর্ঘদিন যাবৎ কাজ করে চলেছেন।

বিগত দিনে চলার পথ ছিল সীমিত উপজেলা ব্যাপী বিরাট অঙ্গনে কর্মমুখী অনেক সফল কার্যক্রমে তিনি অংশগ্রহণ করবেন। সময় দাবিতে তাই সাধারন মানুষ একসাথে এক কাতারে তার পাশে এসে দাঁড়াবেন বলে “নাজমা আক্তার” এর বিশ্বাস। ব্যক্তিগত জীবনে তিনি দুই সন্তানের জননী। পিতা মৃত, মাতা বৃদ্ধা জীবিত আছেন। শ্বশুর-শাশুড়ী দের অনুপ্রেরণায় মারাত্মক ভাবে বিদ্যমান। স্বামী কামাল আহমেদ তাকে ভীষণভাবে অনুপ্রাণিত করেন।

সুন্দর মনের মানুষটিকে আপনারা তার প্রিয় প্রতীক “বৈদ্যুতিক পাখা” (Fan) মার্কায় মূল্যবান ভোট দিয়ে জয়যুক্ত করে উপজেলাবাসীকে খেদমত করার সুযোগ দানে আপনাদের মর্জি হোক। হোক সুন্দর আগামী দিনের পথ চলা যেন নারীর ক্ষমতায়নে নেত্রীর আদর্শকে বুকে নিয়ে বাকি জীবন কাটাতে পারেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)