৫ এপ্রিল পর্যন্ত রিমান্ডে থাকবে সে

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে হামলার ঘটনায় অস্ট্রেলীয় বংশোদ্ভূত ব্রেনটন হ্যারিসন ট্যারেন্টের রিমান্ড মঞ্জুর করেছেন ক্রাইস্টচার্চ ডিস্ট্রিক্ট কোর্ট। আগামী ৫ এপ্রিল হাইকোর্টে তাকে ফের হাজির করার আগ পর্যন্ত তাকে রিমান্ডে রাখা হবে।

শনিবার অল্প সময়ের আদালতে হাজির করা হয় ২৮ বছর বয়সী ট্যারেন্টকে। এসময় তিনি জামিন আবেদন করেননি এবং আদালত আগামী ৫ এপ্রিল পরবর্তী শুনানির আগ পর্যন্ত তাকে কারাগারে রাখার নির্দেশ দেন।

এর আগে ট্যারেন্টের বিরুদ্ধে আনুষ্ঠানিকভাবে হত্যার অভিযোগ গঠন করে নিউজিল্যান্ডের পুলিশ। পুলিশ জানিয়েছে, তার বিরুদ্ধে আরো অভিযোগ গঠন করা হবে। শুক্রবারের ওই হামলার ঘটনায় আরো তিন ব্যক্তি পুলিশি হেফাজতে রয়েছেন।

এদিকে ক্রাইস্টচার্চের দুটি মসজিদে ভয়াবহ হামলার ঘটনার তদন্তে নেতৃত্ব দিচ্ছে নিউজিল্যান্ডের পুলিশ এবং তাদের সহায়তা করছে অস্ট্রেলিয়ার পুলিশ।

অস্ট্রেলিয়ার নিউ সাউথ ওয়েলস পুলিশের অ্যাসিস্টেন্ট কমিশনার মিক উইলিং গণমাধ্যমকে বলেন, তাদের জয়েন্ট কাউন্টার টেরোরিজম ইউনিট তদন্তে যোগ দিয়েছে। ট্যারেন্ট আত্মীয়-স্বজনও তদন্তে সহায়তা করছেন বলে জানিয়েছে পুলিশ।

উল্লেখ্য, শুক্রবার নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চের আল-নূর মসজিদ ও লিনউড মসজিদে বন্দুকধারীদের হামলায় তিনজন বাংলাদেশিসহ ৪৯ জন নিহত হয়েছেন। এ ঘটনায় কয়েকজন বাংলাদেশিসহ আহত হন আরও ৪৮ জন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)