প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কাউন্সিল নির্বাচন অনুষ্ঠিত

শিশু-কিশোরদের মাঝে গণতান্ত্রিক রীতিনীতি শিক্ষা ও চর্চার লক্ষ্যে সারা দেশের মতো কালিগঞ্জ উপজেলার মৌতলা ইউনিয়নে প্রাথমিক বিদ্যালয়ের স্টুডেন্ট কাউনন্সিল নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার সকাল ১১টায় ইউনিয়নের পানিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রঙ্গণে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ছাত্র-ছাত্রীদের ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীরা সকাল থেকেই বিদ্যালয়ের নির্দিষ্ট ও পরিচ্ছন্ন পোশাক পরে আনন্দ-উল্লাস করে ক্যাম্পাস মাতিয়ে তোলে। প্রথম শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত শিক্ষার্থীরা বিভিন্ন পদে তাদের পছন্দের প্রার্থীদের সরাসরি গোপন ব্যালটের মাধ্যমে ভোট প্রদান করে।

শিক্ষার্থীদের মধ্য থেকে ১ জন প্রধান নির্বাচন কমিশনার, ১ জন প্রিসাইডিং অফিসার, ১ জন সহকারী প্রিসাইডিং অফিসার এবং ৫ জন শিক্ষার্থী আইনশৃঙ্খলা রক্ষার্থে নিয়োজিত ছিল। এক বছরমেয়াদি স্টুডেন্টস কাউন্সিল নির্বাচনে ৩য় শ্রেণি থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ৭ জন স্টুডেন্টস কাউন্সিলর পদের জন্য ১৭ জন বালক-বালিকা প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে। এর মধ্যে সাস্থ বিষয়ে দায়িত্ব প্রাপ্ত হন বিদ্যালয়ের ৫ম শ্রেণির ছাত্রী মানহা মারিয়, পরিবেশ বিষয়ে দায়িত্ব প্রাপ্ত হন ৫ম শ্রেণির ছাত্র কিফায়েত আহম্মেদ, পুস্থক ও শিখন সামগ্রী বিষয়ে দায়িত্ব প্রাপ্ত হন ৫ম শ্রেণির ছাত্রী মৌমিতা লাবন্য, পানি সম্পদ বিষয়ে দায়িত্ব প্রাপ্যÍ হন ৪র্থ শ্রেণির ছাত্রী নাঈমা মেহেদী, ক্রিড়া ও সাংস্কৃতিক বিষয়ে দায়িত্ব প্রাপ্ত হন ৪র্থ শ্রেণির ছাত্র মাহাফুজ, অভ্যর্থনা ও আপ্যায়ন বিষয়ে দায়িত্ব প্রাপ্ত হন ৩য় শ্রেণীর ছাত্রী হুমাইরা বিনতে ছাকি, মিডডে মিল বিষয়ে দায়িত্ব প্রাপ্ত হন ৩ শ্রেণির ছাত্রী মুনতাসির সিদ্দিক।

সমগ্র নির্বাচন পর্যবেক্ষণ করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক পারভীন আক্তার। এ সময় উপস্থিত ছিলেন কালিগঞ্জ উপজেলা আওয়ামী তথ্য প্রযুক্তি লীগের সভাপতি ও দৃষ্টিপাত সাংবাদিক মাসুদ পারভেজ ক্যাপ্টেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক আবু হাসান, সাবিনাসহ সুধী ও সাংবাদিক বৃন্দ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)