আমরা অবহেলিত নই আমরা নিজেরা নিজেকেই হারিয়েছি-জ্যোৎসা আরা

প্রিয় সাতক্ষীরাবাসী সহ সারা বাংলাদেশে এবং দেশের বাইরে যে যেখানে আমার শুভাকাঙ্খি আছেন, আপনাদের সকলের প্রতি রহিল আমার সালাম, আসসালামু আলাইকুম, হিন্দুসমাজ সহ অন্যন্য ধর্মালম্বী ভাই বোনদের প্রতি রইলো আদাব ও মুজিবীয় শুভেচ্ছা।

আমি সর্ব প্রথমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে, আপনাদের উদ্দেশ্যে কিছু কথা বলতে চাই। আপনারা জানেন আমি একাদশ জাতীয় সংসদে, সংসদ সদস্য পদে সংরক্ষিত নারী আসনে বাংলাদেশ আওয়ামী লীগের কাছে মনোনয়ন চেয়েছিলাম। ঢাকায় এসে বিভিন্ন ভাবে জাতীয় পর্যায়ের নেতা থেকে শুরু করে মাননীয় প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাত করেছি। আপনারা হয়ত ফেসবুকের মাধ্যমে দেখেছেন আমি পরিশ্রমের কোন ত্রুটি রাখিনি। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগ সভনেত্রী জননেত্রী শেখ হাসিনা সহ বাংলাদেশ আওয়ামীলীগের নির্বাচনী বোর্ড চুলচেরা বিচার বিশ্লেষন করে আমার চেয়ে যাকে যোগ্য মনে করেছেন তাকেই মনোনীত করেছেন। আমি দলের এই সিদ্ধান্ত কে স্বাগত জানাই। একই সাথে সংরক্ষিত আসনে যাদেরকে মনোনয়ন দেওয়া হয়েছে, তারা কোন না কোন দিক দিয়ে অধিকতর যোগ্য বলেই তাদেরকে মনোনীত করা হয়েছে। একটা জিনিস সর্বদা মনে রাখতে হবে, ব্যক্তির চেয়ে দল বড় আর দলের চেয়ে দেশ। সুতরাং আমাদের সকলের এমনটা হওয়া উচিৎ, দলের সিদ্ধার্ন্তকে সর্বদা বড় করে দেখা। আমি এটাও জানি আপনারা আমাকে যারা ভালবাসেন, আমি মনোনয়ন না পাওয়াতে আপনারা খুব কষ্ট পেয়েছেন, কষ্ট পাওয়াটা স্বাভাবিক। কিন্তু মনে রাখতে হবে এই কষ্ট সাময়িক , কেননা রাজনীতিতে শেষ বলে কিছু নেই। এপর্যন্ত কত কিছুই না দেখলাম, অতীতের হিরো বর্তমানে জিরো, আর বর্তমানের হিরো ভবিষ্যতে জিরো। আমি এমপি হতে না পারলেও আমার কোন দুঃখ নেই, আমার দুঃখ আমরা নিজেরা নিজেদেরকে হারিয়ে হিরো মনে করছি, এই জন্য যে, আমার কল্পনাতীত, এতটাই যারা আমাকে ভাল বেসেছেন, বিশেষ করে আপামর জনসাধারন এবং প্রগতিশীল কলম সৈনিকেরা, না আছে আমার রাজনৈতিক প্রজ্ঞা,না আছে আমার পেশিশক্তি তার পরেও আপনারা আমাকে এতটাই ভালবাসেন এর চেয়ে বড় পাওয়া আর কিছুই হতে পারেনা।

একাদশ জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে আমাকে এমপি হিসেবে দেখার জন্য সামাজিক যোগাযোগ মাধ্যম তথা ফেসবুকে, বিভিন্ন পত্র পত্রিকা, ইলেকট্রনিক মিডিয়ায়, আমার রাজনৈতিক কর্মকান্ডগুলোকে তুলে ধরে যারা একের পর এক প্রচার করেছেন, এমন কি দিন রাত সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করেছেন তাদের সকলের প্রতি আমি চিরকৃতজ্ঞ। আমি ঋণী আপনাদের কাছে। তাই আমি ওয়াদা করছি বেঁচেঁ থাকা কালীন জীবনের শেষ দিন পর্যন্ত আপনাদের পাশে যেমন ভাবে ছিলাম, আছি, থাকবো ইনশাআল্লাহ্। পরিশেষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আপাকে বিশেষ ভাবে ধন্যবাদ জ্ঞাপন করছি, যিনি দেশ এবং জাতীর কথা চিন্তা করে চুলচেরা বিশ্লেষণ করে যোগ্যতার ভিত্তিতে ১৫১৮ জন মনোনয়ন প্রত্যাশীদের মধ্য থেকে ৪৩ জন কে বেঁছে নেওয়ার জন্য। আপনারা সবাই ভাল থাকুন, সুস্থ্য থাকুন, আপনাদের সবার মঙ্গল কামনা করছি । জয় বাংলা,জয় বঙ্গবন্ধু। জ্যোৎস্না আরা, সাধারন সম্পাদক, বাংলাদেশ মহিলা আওয়াম ীলীগ, সাতক্ষীরা জেলা শাখা ও সদস্য, কেন্দ্রীয় কার্য্যনির্বাহী কমিটি,বাংলাদেশ মহিলা আওয়ামী লীগ।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)