আশাশুনিতে ১০ হাজার শিশু ভিটামিন এ+ ক্যাপসুল খেয়েছে

সারা দেশের ন্যায় আশাশুনিতে স্বাস্থ্য বিভাগের উদ্যোগে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন করা হয়েছে। শনিবার উপজেলার সকল ইউনিয়নে সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত ক্যাম্পেইন পরিচালনা করা হয়।

উপজেলার ১১ ইউনিয়নে ৩৩ ওয়ার্ডে ২৬৪ টি অস্থায়ী ক্যাম্পে ও আশাশুনি স্বাস্থ্য কমপ্লেক্সে ১টি স্থায়ী ক্যাম্পে ভিটামিন এ+ ক্যাপসেল খাওয়ানো হয়। ৬ থেকে ১১ মাস বয়সের ৩ হাজার ১৮৫ জন শিশুকে নীল রঙের ক্যাপসুল এবং ১২ থেকে ৫৯ মাস বয়সের ৭ হাজার ৭২৮ জন শিশুকে লাল রঙের ক্যাপসুল খাওয়ানোর লক্ষ্যমাত্রা ছিল। যার মধ্যে ৬-১১ মাসের ৬৪ জন শিশু এবং ১২-৫৯ মাসের ৫৫৫ জন শিশু অনুপস্থিত থাকায় ক্যাপসুল খাওয়ানো সম্ভব হয়নি। অর্জনের শতকরা হার ৯৮।

বাদ পড়াদেরকে রবিবার থেকে ৫ দিন বাড়ি বাড়ি গিয়ে খুজে বের করে ক্যাপসুল খাওয়ানো হবে। ৩১ জন এইচএ, ১১ জন এএইচআই, ৩ জন এইচআই, ৭ জন এফডব্লিউভি, ১০ জন ইপিআই, ২ জন এসআই, ৩৮ জন এফডব্লিউএ, ৩৩ জন সিএইচসিপি ও ৪ জন এসএসিএমও এবং ৫২৮ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করেন। কার্যক্রমের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার মীর আলিফ রেজা। এসময় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ অরুণ কুমার ব্যানার্জী ও মেডিকেল অফিসার ডাঃ সাইফুল আলম উপস্থিত ছিলেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)