তালায় ৭৪৯টি পরিবার পেল স্বপ্নের বসত ঘর

বর্তমান সরকারের প্রধানমন্ত্রীর কার্যালয় আশ্রয়ণ প্রকল্প-২ এর অধীনে সাতক্ষীরার তালা উপজেলার ৪ টি ইউনিয়নে ৭৪৯টি দুস্থ অসহায় পরিবার পেল মাথা গোঁজার ঠাঁই স্বপ্নের বসত ঘর।
উপজেলা নির্বাহী অফিসার ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তার তত্ত্বাবধানে যাদের জমি আছে ঘর নাই সেই সকল পরিবার পেয়েছে পাকা টয়লেট, পাকাপিলার ও চতুর্দিকে ইটের দেওয়াল দিয়ে তৈরি করা ১৬/ সাড়ে ১৫ ফুটের বসতঘর। প্রকল্পটিতে চারপাশে টিনের বেড়া বরাদ্ধ থাকলেও উপজেলা নির্বাহী অফিসার ও ইউপি চেয়ারম্যানদের হস্তক্ষেপে চারপাশে ইটের গাঁথুনি দিয়ে তৈরি হলো।
উপজেলার মধ্যে তালা সদর ২৫৮টি, সরুলিয়া ২৪৫টি, খলিশখালী ১৩৩টি এবং জালালপুর ইউনিয়ন ১১৩টি বসতঘর পেয়েছে। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, গত এপ্রিল-মে মাসের শেষ দিকে ঘর গুলো নির্মাণ বরাদ্ধ হলেও জুন-জুলাইতে বাস্তবায়ন কার্যক্রম শুরু করা হয়। এই কার্যক্রম পরিচালনার জন্য উপজেলা নির্বাহী অফিসারকে আহবায়ক ও প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাকে সদস্য সচিব করে পাঁচ সদস্যের একটি কমিটি করা হয়।
সরেজমিন ঘুরে দেখাযায়, ঘর পেয়ে দুস্থ ও অসহায় পরিবারগুলো আনন্দে আত্মহারা । তালা সদর ইউনিয়নের রহিমাবাদ গ্রামের মাজেদা বেগম বলেন, ভিটামাটি ছাড়া আর কোন সহায় সম্বল নেই। অন্যের বাড়ীতে কাজ করে সংসার পরিচালনা চালায়। সরকার ঘর না দিলে কোন দিন ইটের গাঁথুনির পাঁকা ঘরে বসত করতে পারতাম না।
তালা উপজেলা নির্বাহী অফিসার সাজিয়া আফরিন বলেন, উপজেলায় ৭৪৯টি ঘরের কাজ সম্পন্ন হয়েছে । উপকারভোগিরা ইতোপূর্বে বসবাস শুরু করছে। জেলা প্রশাসকের নির্দেশনায় উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও ইউপি চেয়ারম্যানদের সমন্বয়ে দুস্থ ও অসহায় পরিবার ঘর পেয়েছে তারা এখন খুশি। তবে এ প্রকল্পের মাধ্যমে সরকারের এই উদ্যোগ অব্যাহত থাকবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)