আওয়ামী লীগে যোগ দিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ইনাম

বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ইনাম আহমদ চৌধুরী আওয়ামী লীগে যোগ দিয়েছেন। বুধবার সন্ধ্যায় গণভবনে আওয়ামী লীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করে তিনি আওয়ামী লীগে যোগদেন।

শেখ হাসিনার নেতৃত্বে আস্থা রেখে ইনাম আহমদ চৌধুরী আওয়ামী লীগে যোগ দিয়েছেন বলে নিশ্চিত করেছেন প্রধানমন্ত্রীর উপ প্রেসসচিব আশরাফুল আলম খোকন। তিনি বলেন, এ সময় প্রধানমন্ত্রী ইনাম আহমদ চৌধুরীকে ফুলের তোড়া উপহার দেন।

ইনাম আহমেদ চৌধুরীর রাজনৈতিক সচিব রুশেল রহমান বলেন, ইনাম আহমেদ চৌধুরী বিএনপি থেকে পদত্যাগ করেছেন। তিনি প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে আনুষ্ঠানিকভাবে আওয়ামী লীগ যোগ দিয়েছেন।

সিলেট-১ আসনে এবারের একাদশ সংসদ নির্বাচনে বিএনপি থেকে মনোনয়নপ্রত্যাশী ছিলেন ইনাম আহমেদ চৌধুরী। ওই আসনে ধানের শীষের প্রতীক পান খন্দকার আবদুল মুকতাদির।

বিএনপির গত কমিটিতে চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদে থাকা ইনাম বর্তমান কমিটিতে ভাইস চেয়ারম্যান হিসেবে ছিলেন। নিয়মিত দলীয় কার্যক্রমে সক্রিয় না হলেও বিভিন্ন ফোরামে বিএনপির হয়ে কথা বলতেন তিনি। এর মধ্যে ২০১৩ সালে বিএনপির আন্দোলনের সময় একবার আটক করা হয়েছিল ইনামকে।

অবসরে থাকা ইনাম ১৯৯৯ সালে আনুষ্ঠানিকভাবে বিএনপিতে যোগ দেন। এরপর ২০০১ সালের বিএনপি-জামায়াত জোট সরকার আমলে প্রতিমন্ত্রীর মর্যাদায় প্রাইভেটাইজেশন কমিশনের চেয়ারম্যান ছিলেন তিনি।

এর আগে গত ২৯ নভেম্বর সিলেট-১ আসনে প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দেওয়ার সময় সিলেটে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের বাসায় গিয়ে রাজনৈতিক মহলে কৌতূহলের জন্ম দিয়েছিলেন তিনি। সিলেট-১ আসনে বর্তমান এমপি মুহিতের ভাই এ কে এ মোমেন ৩০ ডিসেম্বর অনুষ্ঠেয় একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হয়েছেন।

মুহিতের আত্মীয় ইনাম তখন বলেছিলেন, অর্থমন্ত্রী আমার পছন্দের মানুষ। তাই তার সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছি। তাকে জানিয়েছি, আমি এবার সিলেট-১ আসনে বিএনপির প্রার্থী হয়ে নির্বাচনে অংশ নিচ্ছি। কিন্তু পরে সিলেট-১ আসনে ইনামকে বাদ দিয়ে বিএনপি ধানের শীষের প্রার্থী হিসেবে চূড়ান্ত মনোনয়ন দেয় খন্দকার আবদুল মুক্তাদীর চৌধুরীকে। তার এক সপ্তাহ গড়াতেই ইনাম বিএনপি ছাড়লেন।

অর্থনীতির ছাত্র ইনাম পাকিস্তান সিভিল সার্ভিসে যোগ দিয়ে সরকারি চাকরি শুরু করেছিলেন। বাংলাদেশ আমলে সচিবের দায়িত্বও পালন করেন তিনি। জাতিসংঘসহ বিভিন্ন আন্তর্জাতিক সংস্থায় কাজের অভিজ্ঞতাও তার রয়েছে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)