আফগানিস্তানে বিমান হামলায় শিশুসহ নিহত ২০

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় কুনার প্রদেশে তালেবান কমান্ডারকে লক্ষ্য করে চালানো বিমান হামলায় ১২ শিশুসহ কমপক্ষে ২০ জন বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। স্থানীয় কর্মকর্তাদের বরাত দিয়ে এ তথ্য নিশ্চিত করেছে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরা।

শুক্রবার শেষ রাতে আফগান বাহিনীর ওই বিমান হামলায় আটজন নারী ও ১২ শিশু প্রাণ হারিয়েছেন। কুনারের প্রাদেশিক পরিষদের সাংসদ আবদুল লতিফ ফাজলি জানান এ হামলায় আরও ১৫ জন গুরুতর আহত হয়েছেন। আশঙ্কাজনক অবস্থায় তাদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কুনারের গভর্নর আবদুস সাত্তার বলেন, শেলতান এলাকায় আফগান নিরাপত্তা বাহিনীর অভিযানে তালেবান ও আল-কায়েদার ৩৮ সদস্য নিহত হয়েছেন। নিহতদের মধ্যে চারজন বিদেশি নাগরিকও ছিল। ওই অভিযানে আরও ১২ জন আহত হয়েছেন বলেও জানান তিনি।

তিনি আরও জানান, তালেবান কমান্ডার শরীফ মাবিয়াকে লক্ষ্য করে এ অভিযান চালানো হয়। অভিযানের সময় বিমান হামলায় অজ্ঞাত সংখ্যক বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। যার মধ্যে নারী ও শিশু রয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত শুরু হয়েছে।

জাতিসংঘের তথ্য অনুযায়ী, চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত প্রথম নয় মাসে ৩১৩ জন বেসামরিক নাগরিক প্রাণ হারিয়েছেন। যা গত বছরের তুলনায় ৩৯ শতাংশ বেশি ও ২০০৯ সালের পর রেকর্ডসংখ্যক নিহতের ঘটনা।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)