কালিগঞ্জে শাহানারা বেকারিতে অস্বাস্থ্যকর পরিবেশে তৈরি হচ্ছে বিভিন্ন প্রকার খাবার

কালিগঞ্জের রতনপুর বাজারে শাহানারা বেকারিতে লাইসেন্স বিহীন ও নোংরা পরিবেশে তৈরি হচ্ছে বিভিন্ন প্রকার খাদ্য দ্রব্য । সরেজমিনে যেয়ে দেখাযায় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে তৈরি করা হচ্ছে কেক,বিস্কিট,পাউরুটিসহ নানা প্রকার খাদ্য ।

এসকল খাদ্য দ্রব্য প্যাকেটের গায়ে নিজেদের ইচ্ছামত মেয়াদ উত্তীর্ণের তারিখ দিয়ে করা হচ্ছে বাজারজাত এমনই অভিযোগ স্থানীয়দের। নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় অনেকে বলেন শাহানারা বেকারির মালিক আব্দুর রহমান স্থানীয় নেতাদের ও প্রশাসনকে ম্যানেজ করে দীর্ঘ ১৬ বছর যাবত অবৈধভাবে নোংরা পরিবেশে চালিয়ে যাচ্ছে তার বেকারি ব্যবসা।

এসকল খাদ্য দ্রব্যর প্যাকেটের গায়ে ভুয়া মেয়াদ উত্তীর্ণর তারিখ দিয়ে পাইকারি ও খুচরা মূল্যে বিক্রয় করছেন তিনি। এজন্য ওই বেকারির খাবার খেয়ে অসুস্থ হয়ে পরছেন অনেকেই। এসকল বিষয় জানতে চাইলে শাহানারা বেকারির মালিক আব্দুর রহিম বলেন উপজেলার অন্যসব বেকারি যেভাবে চলছে তিনিও সেভাবে চালাচ্ছেন।তাছাড়া ১৬ বছর যাবত তার কোন প্রকার লাইসেন্সের প্রয়োজন হয়নি বলে তিনি জানান।

এবিষয়ে উপজেলা স্যানেটারি অফিসার আব্দুস সোবহান বলেন, সরেজমিনে ওই বেকারিতে যেয়ে তিনি ব্যবস্থা গ্রহণ করবেন।

উপজেলা নির্বাহী অফিসার সরদার মোস্তফা শাহিন বলেন এবিষয়ে তিনি অবগতনন তবে অস্বাস্থ্যকর পরিবেশ ও লাইসেন্স বিহীন বেকারি পরিচালনা করলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ ওই বেকারিতে যেয়ে ছবি সংগ্রহকালে উপজেলার ধলবাড়ীয়া ইউনিয়নের আব্দুল জলিল সরদারের সন্ত্রাসী ছেলে নাজমুল শাদাৎ বাদশা এক সংবাদ কর্মীর উপর অতর্কিত হামলা চালায়।

এসময় ওই সংবাদ কর্মীর ভিডিও ক্যামেরা,চ্যানেলের বুম ও প্যাড ছুড়ে ফেলে দিয়ে তার উপরে শারীরিক নির্যাতন চালায় বাদশা । এ ব্যাপারে ওই সংবাদকর্মী থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলে জানান।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)