সাতক্ষীরায় মুঠো মুঠো হাসি বিলিয়ে চলা এক ঝাঁক তরুণ

এক মুঠো হাসি বিলিয়ে চলা সাতক্ষীরার এক ঝাঁক তরুণ এখন গরিব প্রতিবন্ধী অসহায় মানুষের চোখের মনি । দিন বদলের স্বপ্ন নিয়ে এগিয়ে চলা এই তরুণদের দেখা যায় সাতক্ষীরা শহরের অলিতে গলিতে অসহায় মানুষের মুখে অন্নতুলে দিতে ।

এদের কেউ হয়তো প্রতিবন্ধী কেউ আবার বয়সের ভারে কর্মে অক্ষম । সাতক্ষীরার তরুণদের মাঝে এই কর্ম কান্ডকে স্বাগত জানিয়েছে শহরে সকল স্তরের মানুষ । আনেকে মনে করেন বর্তমান মানুষের মাঝে যে হিংসা বিদ্বেষ, ধনী গরিবের মাঝে যে বৈষম্য, তরুণদের এই জাগরণে সমাজের এই অবস্থা থেকে হয়তো উত্তরণ ঘটবে ।

দৈনিক সাতক্ষীরার রিপোর্টারে ক্যামেরায় উঠে এসেছে, রাস্তার ধারে পড়ে থাকা অসহায় সব মানুষের মুখে নিজ হাতে অন্নতুলে দিচ্ছে এই সব তরুণরা ।

তাদের সাথে কথা বলে জনা যায় , সমাজে এখনো অনেক মানুষ ঠিক মত খেতে পারেনা । সারা দিনের রোজগারে টাকায় ডালও ভাত খেয়েও আনেকে বেচে আছে ।

সে সকল মানুষের কথা চিন্তা করে , কিছু মূহুর্তের জন্য হলেও তাদের মুখে হাসি ফুটানোর জন্য আমাদের এই চেষ্টা ।

তারা আরো বলেন , সাতক্ষীরা ফুড ব্যাংক নামে তাদের এই কার্যক্রম পরবর্তীতে অব্যাহত থাকবে । সমাজের বিত্তবান সুহৃদয় মানুষদের প্রতি তারা দৃষ্টি আকর্ষণ করে বলেন , আমাদের সকলের দায়বদ্ধতা থেকে এগিয়ে আসা উচিৎ ।

তাছাড়া ‘সাতক্ষীরা ফুট ব্যাংক’ এর আর একটি সেবা মূলক সংগঠন ‘সাতক্ষীরা ব্লাড ব্যাংক’ ইতি মধ্যে সাতক্ষীরার মানুষের ভালোবাসার সংগঠনে রূপ নিয়েছে । প্রতিমাসে যে কনো সময় এ সংগঠন থেকে ১০০/২০০ ব্যাগ রক্ত সংগ্রহ করেন রোগীর পরিবার ।

 

সংগঠনের সেচ্ছাসেবক রাত্রী মন্ডল জানান, আমাদের সকল কাজে সাহায্য করছেন আমাদের সকলের প্রিয় আপু আমেরিকা প্রবাসি এ্যাডঃ আফসানা শারমিন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)