দেবহাটায় স্যানিটারী ইন্সপেক্টর অমলের দুর্নীতি অনিয়মের তদন্ত সম্পন্ন

দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্যানিটারি ইন্সপেক্টর অমল চন্দ্রের বিরুদ্ধে সংবাদ প্রকাশের পর দ্বিতীয় দফায় তদন্ত সম্পন্ন হয়েছে। মঙ্গলবার বেলা ১২টার দিকে সখিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে প্রধান কর্মকর্তা ডাঃ আব্দুল লতিফের অফিস কক্ষে ঘণ্টা ব্যাপী তদন্তের কার্যক্রম চলে।

এ সময় সাংবাদিকেরা তদন্ত কর্মকর্তার সম্মুখে স্যানিটারি ইন্সপেক্টর অমল চন্দ্রের দূর্নীতি ও অনিয়মের বিষয়ে বিভিন্ন তথ্য প্রমাণ উপস্থাপন করে।

উল্লেখ্য যে, গত ২৮ আগস্ট বিভিন্ন পত্র-পত্রিকায় সংবাদ প্রকাশিত হলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের টনক নড়ে এবং তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে ২০ সেপ্টেম্বর তারিখে সিভিল সার্জন সাতক্ষীরার পক্ষ থেকে ৩ সদস্য বিশিষ্ট বোর্ড গঠন করা হয়। এই বোর্ডের তদন্ত রিপোর্ট ৭ কর্ম-দিবসের মধ্যে প্রতিবেদন জমা দেওয়ার জন্য উক্ত পত্রে জানানো হয়। সে মোতাবেক গত ১৩ অক্টোবর প্রথম দফায় তদন্ত করেন তদন্ত কমিটি। সে সময় সাংবাদিকেরা পুনঃরায় তদন্তের জন্য লিখিত অভিযোগ জানালে তদন্ত কমিটি মঙ্গলবার আবারো তদন্তে আসেন।

এ সময় উপস্থিত ছিলেন, সাতক্ষীরা সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবুল হোসেন, সিভিল সার্জনের কার্যালয়ের ডা. জয়ন্ত সরকার এবং জেলা স্যানিটারি ইন্সপেক্টর রথিন্দ্র নাথ, দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিএইসও ডা. আব্দুল লতিফ, ইউপি সদস্য পরিতোষ বিশ্বাস, মোকলেছুর রহমান, সখিপুর ১নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি আব্দুস সালাম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শহিদুল সরদার, ঈদগাহ হাট-বাজার দোকান ব্যবস্থাপনা কমিটির সাধারণ সম্পাদক সাংবাদিক আব্দুর রব লিটু।

তদন্ত কালে তদন্ত কর্মকর্তার কাছে কয়েকজন ব্যবসায়ী স্যানিটারি ইন্সপেক্টর অমলের দুর্নীতি অনিয়মের লিখিত অভিযোগ দায়ের করেন। তবে, স্যানিটারি ইন্সপেক্টর অমল চন্দ্র দূনীতির বিষয়টি ধামা চাপা দেওয়ার জন্য বিভিন্ন মাধ্যম দিয়ে সাংবাদিকদের ম্যানেজ করার চেষ্টা করে।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)