স্যামসং এর বিজ্ঞাপন দিয়ে পাঠালো আই টেল! ফেসবুকে পেজখুলে প্রতারিত করছে `Mobile Phone Shop’

বৃহস্পতিবার সন্ধা ৭টা বাজে। সাতক্ষীরা শহরের এসএ পরিবহন পার্সেল এন্ড কুরিয়ার সার্ভিস পয়েন্টের সামনে মাথায় হাত দিয়ে দাঁড়িয়ে আছেন এক যুবক। তাকে খুবই চিন্তিত দেখাচ্ছিল। কাছে যেয়ে জানতে চাওয়া হলো তার সমস্যা কি? তিনি প্রথমে বলতে চাইলেন না। তারপর আবার সমস্যার কথা জানতে চাইলে হতাশার সুরে তিনি বললেন, ভাই আমার নাম আবুল হোসেন। আমার বাড়ি সাতক্ষীরা সদরের সাতানী গ্রামে। অনেক আশা নিয়ে এখানে এসেছিলাম। কিন্তু আমার আশা শেষ। আমার ৪৩০০ টাকা পানিতে গেছে। আজ সকালে

Mobile Phone Shop নামের একটি ফেসবুক পেজে দেখি বিভিন্ন প্রকার গুনাগুন বর্ণনা করে মোবাইল বিক্রির বিজ্ঞাপন দেওয়া হয়েছে। যে মোবাইল বিক্রি হবে তার ভিডিও দেওয়া হয়েছে। ওই বিজ্ঞাপনে যোগাযোগের জন্য ০১৯৯৩৭৮৭৪৭২ ও ০১৭০৬৬৫৯০৪০ মোবাইল নং দেওয়া আছে। আমি ০১৯৯৩৭৮৭৪৭২ নম্বরে কল করি। তখন একজন কল রিসিভ করে বলে ভাই আপনি কে বলছেন? তখন আমি আমার পরিচয় দিয়ে বললাম আপনি কে? তখন তিনি বললেন, কি জন্য ফোন দিয়েছেন তাই বলেন, আপনার কি মোবাইল দরকার? তখন আমি বললাম ‘হ্যা’ আমি একটি মোবাইল নিতে চাই। কিভাবে আমি মোবাইল নিতে পারি? তখন তিনি বললেন কি মোবাইল নেবেন? আমি বললাম আমি Samsung Galaxy S9 plus + 5G+ NETWORK এর মোবাইলটা নিতে চাই। তখন তিনি বললেন, আমাদের এই নাম্বারে ১০০ টাকা বিকাশ করে দেন। কুরিয়ার সার্ভিসের মাধ্যমে আপনি মোবাইল পেয়ে যাবেন। মোবাইল হাতে পাওয়ার পর বাকি টাকা পরিশোধ করবেন।

আমি সরল মনে ১০০ টাকা বিকাশে ভরে দেয়। পরে সাতক্ষীরার এসএ পরিবহনের মাধ্যমে মোবাইল পাঠিয়ে দিলে কুরিয়ার সার্ভিসের কর্মচারীরা আমাকে ফোন দিলে আমি ফোন আনতে যায়। তবে বাকি টাকা দিয়ে তায় ফোন রিসিভ করতে হবে বলে জানায় কুরিয়ার সার্ভিসের কর্মচারীরা। তখন আমি বাকি ৪২০০ টাকা দিয়ে মোবাইলটা গ্রহণ করি। পরে মোবাইলের প্যাকেট খুলে দেখা যায় তারা আমাকে I tel” বাটন এর একটি ফোন পাঠিয়েছে। কোরিয়ান সপ বিডি ১৬১/৩ গ্রিন রোড, ঢাকা, ফোন ০১৭০৬৬৫৯০৪০ ঠিকানা সম্বলিত একটি মেমো ওই মোবাইলের খাপের ভেতরে আচে। যে মোবাইল পাঠিয়েছে তার দাম মাত্র ৯০০ টাকা। আমি অনেক কষ্টে এনড্রয়েড ফোন পাবো এই আশায় টাকাটা যোগাড় করে এনেছিলাম। কিন্তু Mobile Phone Shop এর কর্মচারীরা আমাকে ঠকিয়েছে। পরে আমি তাদের ০১৯৯৩৭৮৭৪৭২ ও ০১৭০৬৬৫৯০৪০ নম্বরে কল দিয়েছিলাম কিন্তু তারা একবার কথা বলে আর কল রিসিভ করছে না।

এ ব্যাপারে জানার জন্য Mobile Phone Shop এর ফেসবুক পেজের ০১৭০৬৬৫৯০৪০ নম্বরে কল করা হলে কলটি রিসিভ করে একজন তার নাম সুমন বলে জানায়। এরপর এ ব্যাপারে জানতে চাইলে তিনি কাল কথা বলবে বলে জানিয়ে সংযোগটি বিচ্ছিন্ন করে দেন।

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)