সৌম্যর পর ইমরুলের সেঞ্চুরি, সিরিজে সর্বোচ্চ রানের রেকর্ড

সৌম্য সরকারের পর এবার সেঞ্চুরি তুলে নিলেন ইমরুল কায়েস। এর মাধ্যমে টানা ধারাবাহিক ভালো ফর্মকে অব্যাহত রাখলেন টাইগার ওপেনার। শুধু তাই নয়, এর মাধ্যমে তিন ম্যাচের সিরিজে বাংলাদেশের পক্ষে ব্যক্তিগতভাবে সর্বোচ্চ রান করার রেকর্ডও নিজের করে নিয়েছেন ইমরুল। এর আগে প্রথম ম্যাচে ১৪৪ ও দ্বিতীয় ম্যাচে ৯০ রান করেন ইমরুল। জিম্বাবুয়ের দেয়া ২৮৭ রানের লক্ষ্যে পৌঁছানো এখন কেবলই সময়ের ব্যাপার মাত্র। ৯টি চার ও ১টি ছয়ের মার রয়েছে তার ইনিংসে। মাত্র ৯৯ বলে শতক পূর্ণকরেন তিনি।

বড় রানের লক্ষ্যে খেলতে নেমে ইমরুল কায়েস ও সৌম্য সরকারের অবিশ্বাস্য ব্যাটিং নৈপুণ্যে জয়ের দিকে যায় বাংলাদেশ। এই দুই ব্যাটসম্যানের করা ২২০ রানের জুটিতে জয়কে এক প্রকার মুঠোবন্দী করে ফেলেছে টাইগাররা। এটি জিম্বাবুয়ের বিপক্ষে যেকোনো জুটিতে সর্বোচ্চ রানের রেকর্ড বাংলাদেশের। মাত্র ৯২ বলে ১১৭ রানের অসাধারণ এক মতক হাঁকিয়েছেন সৌম্য সরকার। মাসাকাদজার শিকার হওয়ার আগে ইমরুল কায়েসের সাথে জুটিতে বড় লক্ষ্যকেও সহজ বানিয়ে যান তিনি। রিপোর্ট লেখা পর্যন্ত টাইগারদের সংগ্রহ ৩৫ ওভারে ২ উইকেটে ২৪৮ রান।

ব্যাট হাতে ভালোই জবাব দিচ্ছে বাংলাদেশ। ইমরুল কায়েস ও সৌম্য সরকারের নান্দনিক ব্যাটিংয়ে দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে টাইগারদের স্কোরবোর্ড। ইনিংসের প্রথম বলেই লিটন দাসের উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়েছিল স্বাগতিকরা। শূণ্য রানে প্যাভিলিয়নে ফেরেন লিটন। এরপর ইমরুল কায়েস ও সৌম্য সরকারের দায়িত্বশীল ব্যাটিংয়ে ম্যাচে ফিরে আসে স্বাগতিকরা।

এর আগে শন উইলিয়ামসের দুর্দান্ত সেঞ্চুরিতে সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে বাংলাদেশকে ২৮৭ রানের বিশাল টার্গেট দেয় জিম্বাবুয়ে। আগের দুই ম্যাচের পুনরাবৃত্তি এদিন হতে দেয়নি দলটি। বরং সিরিজ জেতা টাইগারদের উপর সফরকারীরা চড়াও হয় ব্যাট হাতে। ১৪৩ বলে ১২৯ রানের অনবদ্য এক শতরান উপহার দেন অভিজ্ঞ শন উইলিয়ামস। এছাড়া ৭৫ রান করেছেন ব্রেন্ডন টেইলর। বাংলাদেশের পক্ষে ২ উইকেট লাভ করেছেন নাজমুল ইসলাম অপু।

সংক্ষিপ্ত স্কোর:

জিম্বাবুয়ে: ২৮৬/৫ (৫০ ওভারে)
টেইলর ৭৫, শন উইলিয়ামস ১২৯*
নাজমুল ২/৫৮

বাংলাদেশ: ২৪৬ /২ (৩৫ ওভারে)
ইমরুল ৪৩*, সৌম্য ৩৩*
জারভিস ১/৩৬

Please follow and like us:
fb-share-icon
Tweet 20

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Social media & sharing icons powered by UltimatelySocial
error

Enjoy this blog? Please spread the word :)